লিওনেল মেসি, উসাইন বোল্ট এবং লুইস হ্যামিল্টনের মতো তারকাদের হারিয়ে টানা দ্বিতীয়বারের মত ক্রীড়া জগতের অস্কার হিসেবে বিবেচিত লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড জিতেছেন টেনিস তারকা নোভাক জোকোভিচ।

জার্মানির রাজধানী বার্লিনে এক জমকালো অনুষ্ঠানে জোকোভিচ ও সেরেনার হাতে পুরস্কার তুলে দেওযা হয়। ক্যারিয়ারে তারা দুজনই এই পুরস্কার তৃতীয়বার করে জিতলেন। সেরেনা এর আগে ২০০৩ ও ২০১০ সালে জিতেছিলেন আর জোকোভিচ জিতেছিলেন ২০১২ ও ২০১৫ সালে।

সেরা ক্রীড়াবিদের দৌড়ে জোকোভিচের কাছে হারলেও মেসি অবশ্য একটি পুরস্কার জিতেছেন, হয়েছেন বর্ষসেরা অ্যাথলেট। গত মাসে ক্যান্সারে ভুগে মারা যাওয়া নেদারল্যান্ডসের কিংবদন্তি ফুটবলার ও কোচ ইয়োহান ক্রুইফকে দেয়া হয়েছে স্পিরিট অফ স্পোর্টস অ্যাওয়ার্ড। আর তিনবারের ফর্মূলা ওয়ান চ্যাম্পিয়ন নিকি লাউডাকে দেয়া হয়েছে আজীবন সম্মাননা। বর্ষসেরা দল হয়েছে রাগবি বিশ্বকাপ জেতা নিউজিল্যান্ড।

অন্যদিকে যুক্তরাষ্ট্রের ফুটবলার কার্লি লয়েড, জ্যামাইকার স্প্রিন্টার শেলি-অ্যান ফ্রেজার-প্রাইসকে হারিয়ে লরিয়াস বর্ষসেরা মহিলা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন মহিলা টেনিসের এক নম্বর তারকা সেরেনা উইলিয়ামস।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here