কথাও বেড়াতে যাওয়া মানেই বন্ধুদের সঙ্গে বা প্রিয়জনদের সঙ্গে দলবল বেঁধে মজা করা। একা একা কি ঘুরতে যাওয়া যায়! একা ঘুরতে যাওয়াটা বিরক্তিকর হয়ে উঠতে পারে। আপনি যদি এমন ভাবেন, তবে জেনে নিন কয়েকটি বিষয়। একা ঘুরতে না গেলে আপনি হয়তো কোনওদিনও তা উপলব্দি করতে পারবেন না। তাই জীবনে অন্তত একবার একা ঘুরতে যাওয়া দরকার।

  • নিজেকে চারপাশের মানুষের সঙ্গে পরিচয় করাতে একা বাইরে যাওয়াটা প্রয়োজন। কারোর সঙ্গে গেলে সেটা সম্ভব হয় না। একা সবকিছুর মোকাবিলা করা, আত্মবিশ্বাসকে অনেক বাড়িয়ে দেবে।
  • নিজেকে সবচেয়ে ভালো করে জানতে এটি প্রয়োজন। কোনও পরিস্থিতি কেমনভাবে সামাল দিতে হবে এবং নিজেকে কীভাবে তার উপযুক্ত করে তুলতে হবে এগুলো জানা প্রয়োজন।
  • নিজের চারদিকে পরিচিত থাকলে কমবেশি সুবিধা সকলেই ভোগ করে। তাই এর থেকে বেরিয়ে আপনি পেতে পারেন অন্য অভিজ্ঞতা। তা হয়তো আপনার আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলতে পারে।
  • চোখে যা দেখা যায় অনেক সময় তা আদতে হয় না। কল্পনার সঙ্গেও বাস্তবের অনেক অমিল থাকে। তা বুঝতে দরকার অভিজ্ঞতা, একা বেড়ালে এই অভিজ্ঞতা করতে পারবেন।
  • একা বেড়াতে যেতে অনেকেই ভয় পান। সেই ভয় কাটাতে একবার অন্তত একা বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতেই পারেন। তাতে ভালো বই মন্দ হবে না। বিশ্বব্যাপী বহু মানুষের সংস্পর্শে এসে বরং অভিজ্ঞতা বাড়বে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here