সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জয়রথ চলছেই। আইপিএলের এবারের আসরে এ পর্যন্ত পাঁচটি ম্যাচের চারটিতে জয় পেয়েছে কলকাতা। রোববারও পুনের বিপক্ষে ২ উইকেটের জয় পায় শাহরুখ খানের শিষ্যরা।

এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে গম্ভীর-সাকিবের দল কেকেআর। পাঁচ ম্যাচে সমান সংখ্যক জয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে আছে গুজরাট লায়ন্স। এছাড়া প্রথম দুই ম্যাচ হারের পর টানা তৃতীয় জয়ে তিন নম্বরে অবস্থান করছে মুস্তাফিজের দল হায়দারাবাদ।

এদিন কেকেআরের সূর্য কুমার যাদব দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেন। ৪৯ বলে ২ ছয় ও ৬ চারে ৬০ রান করে আউট হন তিনি। উথাপ্পা শূন্য রান করে আউট হন। গম্ভীর করেন ৫ বলে ১১ রান। রান আউটের ফাঁদে পড়েন তিনি।

বোলিংয়ে ভালো করলেও ব্যাটিংয়ে ব্যর্থ ছিলেন সাকিব আল হাসান। ৯ বলে মাত্র ৩ রান করেন এই অলরাউন্ডার। এছাড়া ইউসুফ পাঠান খেলেন ঝড়ো ইনিংস। ২৭ বলে ২ ছয় ও ২ চারে ৩৬ রান করেন তিনি।

এরআগে, মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে রাইজিং পুনে সুপারজায়ান্টস। অজিঙ্কা রাহানের ৬৭ এবং স্টিভেন স্মিথের ৩১ রানের ওপর ভর করে এমন লড়াকু সংগ্রহ দাঁড় করায় পুনে।

শুরু থেকেই রাহানে মারমুখি ব্যাটিং শুরু করেন। তবে চতুর্থ ওভারে সাকিব আল হাসান এসেই প্রথম ব্রেক থ্রু এনে দেন দলকে। তবে রাহানে এবং স্টিভেন স্মিথ ৫৬ রানের জুটি গড়ে পুনেকে বড় স্কোরের ভিত গড়ে দেয়। ২৮ বলে ৩১ রান করে রানআউট হয়ে যান স্মিথ। ৫২ বলে ৬৭ রান করেন রাহানে। ৪টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কা মারেন তিনি।

থিসারা পেরেরা করেন ১২ রান, ১৬ রান করেন অ্যালবি মর্কেল, ১২ বলে ২৩ রানে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি। সাকিব ছাড়াও সুনিল নারিন, রাজগোপাল সতীশ এবং উমেষ যাদব নেন ১টি করে উইকেট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here