আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজুর রহমানের আবির্ভাব ছিল অনেকটাই চমক দিয়ে। অভিষেকের পর থেকেই দুর্দান্ত বৈচিত্রময় বোলিং দিয়ে ঘায়েল করে আসছেন বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যানদের। মুস্তাফিজের প্রশংসায় উচ্ছ্বসিত সাবেক কিংবদন্তী ক্রিকেটার থেকে শুরু করে অনেকেই।

এবার সেই তালিকায় যোগ হলো আরও একটি নাম। দক্ষিণ আফ্রিকার পেস বোলার ডেল স্টেইন এবার মাতলেন টাইগার মুস্তাফিজের প্রশংসায়। শুধু প্রশংসাই করলেন না, তিনি মুস্তাফিজকে তুলনা করলেন পাকিস্তানের কিংবদন্তী পেসার ওয়াসিম আকরামের সাথেই।

ভারতের জনপ্রিয় দৈনিক ইন্ডিয়া টুডেকে দেয়া এক সাক্ষাৎকারে স্টেইন জানান, “মুস্তাফিজের সব ধরনের দক্ষতা আছে, যেমনটা ছিল এক্স-ফ্যাক্টর ওয়াসিম আকরামের। কিন্তু আমি বলছি না যে আকরামের মতো সুইং করাতে পারছে মুস্তাফিজ। তবে বাংলাদেশের এই বোলার যখন বল করে, তখন দেখতে আসলেই ভালো লাগে”।

মুস্তাফিজের বোলিংয়ের বিশেষত্ব নিয়ে স্টেইন জানান, “আমরা সাধারণত ডানহাতি বোলারদের দেখেছি, যারা কিনা অফ-কাটার দিয়ে ব্যাটসম্যানদের বিভ্রান্ত করে থাকে। এখন দেখছি, বাঁহাতি বোলার মুস্তাফিজ কাটার ও পেসের মিশ্রণ ঘটিয়ে ব্যাটসম্যানদের বিভ্রান্ত করছে। এর আগে আমি কাউকে এমনটা করতে দেখি নি”।

বাংলাদেশের তরুণ পেস সেনসেশন মুস্তাফিজ দিনে দিনে আরও শক্তিশালী হয়ে উঠবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রোটিয়া পেসার স্টেইন। সেই সাথে আগামী বছরগুলোতেও মুস্তাফিজের মত পেসারের আবির্ভাব ঘটবে বলে মনে করেন তিনি।

প্রতি বছরই বিশ্ব ক্রিকেটে আরও উত্থান ঘটে এবং কারও পতন ঘটে। গত বছরের বিশ্বকাপে ট্রেন্ট বোল্ট এবং মিচেল স্টার্ক ছিল যারা ব্যতিক্রম ছিল। স্টার্ক যখন ১০০ মাইল বেগে বল করতো, বোল্ট তখন সাদা বলটি অসাধারনভাবে সুইং করাতো। এখন আমরা বাংলাদেশের মুস্তাফিজুরকে পেয়েছি। আমি আশা করি সে ধাপে ধাপে আরও উন্নতি করবে। আমি আশা করবো আগামী মৌসুমে আমরা আরও কিছু ক্রিকেটার পাবো মুস্তাফিজের মত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here