জ্বালানি তেলের দাম কমায় গণপরিবহনের ভাড়া পুনর্নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নিতে সোমবার পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসবে সরকার।

শুক্রবার গাজীপুরের তেতুইবাড়িতে নবীনগর-চন্দ্রা সড়কে আন্ডারপাসের নির্মাণকাজ পরিদর্শনে এসে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী এসময় জানান,  তেলের দাম কমেছে, পরিবহনের ভাড়াও কমবে। এ বিষয়ে সোমবার বিআরটিএতে পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।

রবিবার মধ্যরাত খেকে অকটেন ও পেট্রোলের দাম লিটার প্রতি ১০ টাকা এবং ডিজেলের দাম তিন টাকা কমিয়েছে সরকার।

তেলের দামের সঙ্গে সঙ্গতি রেখে এর আগে বাস ও অন্যান্য গণপরিবহনের ভাড়া বাড়ানো হয়েছিল। সে যুক্তি দেখিয়ে এবার ভাড়া কমানোরও দাবি রয়েছে যাত্রী অধিকার আন্দোলনে যুক্তদের।

এসময় সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলো নিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের জানান, আমাদের দেশে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। এসব ব্যাপারে সরকার নির্লিপ্ত থাকে নি। এসব ঘটনার তদন্ত শেষে বিচার প্রক্রিয়াও অব্যাহত রয়েছে। আশা করি, অতি সম্প্রতি যেগুলো হয়েছে, সেগুলো অর্গানাইজড টার্গেটেড কিলিং। এ ব্যাপারে সরকার অত্যন্ত কঠোর। কোনো হত্যাকারীকে, কোনো খুনিকে ছাড় দেওয়ার সুযোগ নেই।

এ সময় সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, মানিকগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মহিবুল হক, গাজীপুর সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন, আতিয়া তনি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here