রাজধানীর কলাবাগানে জোড়া খুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। একিসঙ্গে ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নানের খুনিদের গ্রেপ্তারের আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর টেলিফোন আসে বলে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম জানিয়েছেন। প্রায় ১৬ মিনিটের কথোপকথনে জন কেরি জানান,  জুলহাস ছিলেন আমাদের সহকর্মী।

তিনি হত্যাকারীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান।

এদিকে সোমবার রাজধানীর কলাবাগানে বাড়িতে ঢুকে কুপিয়ে হত্যা করা হয় জুলহাজ ও তনয়কে। ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক প্রটোকল অ্যাসিস্টেন্ট জুলহাজ সমকামী অধিকারকর্মী ছিলেন। তার বন্ধু তনয় ছিলেন নাট্যকর্মী।

প্রেসসচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করার জন্য যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে সন্ত্রাসের বিরুদ্ধে দৃঢ় অবস্থানের কথা তুলে ধরেন।

সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের অবস্থান অত্যন্ত দৃঢ়। এক্ষেত্রে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর পরিশ্রম করছে। কিছু ক্লু পাওয়া গেছে। আমরা আশা করি, অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করতে পারব।

কাউন্টার টেরোরিজম সংক্রান্ত সহযোগিতা আরও এগিয়ে নিতে যুক্তরাষ্ট্র দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালকে বাংলাদেশে পাঠানোর কথা কেরি বলেছেন বলে ইহসানুল করিম জানান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here