প্রথমবারের মতো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশ। আর বিশ্ব সুন্দরীদের এ আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন জান্নাতুল নাঈম। তবে প্রাথমিক ঘোষণায় বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছিলো জান্নাতুল সুমাইয়ার নাম। পরে তা সংশোধন করে মিস বাংলাদেশের মুকুট তুলে দেয়া হয় জান্নাতুল নাঈমকে। শুক্রবার রাতে বসুন্ধরা কনভেশন হলে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।

জমকালো আয়োজনের মধ্যে প্রথমবার আনুষ্ঠানিকভাবে আয়োজন করা হলো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার বাংলাদেশ পর্ব। ১৮ থেকে ২৭ বছরের প্রায় ২৭ হাজার প্রতিযোগীর মধ্যে থেকে বাছাই করা হয় মঞ্চের এই ১০ জনকে।

জুরিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রতিযোগীরা। তুলে ধরেন নিজেদের মেধা, সৌন্দর্য্য আর বুদ্ধিমত্তার পরিচয়। অবশেষে সেরা তিন জনকে বেছে নেয় জুরি বোর্ড।

অবশেষে ঘোষণা করা হয় কাঙ্ক্ষিত ফলাফল। দ্বিতীয় রানার-আপ হন জেসিকা ইসলাম, প্রথম রানার-আপ জান্নাতুল সুমাইয়া এবং চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হন জান্নাতুল নাঈম।

২০১৭ সালের ১৮ নভেম্বর চীনের সানিয়া শহরে মিস ওয়ার্ল্ডের ৬৭তম আসর অনুষ্ঠিত হবে। সেখানে বাংলাদেশের প্রতিনিধত্ব করবেন জান্নাতুল নাঈম। প্রতিযোগীরা নিজ নিজ দেশের পোশাক পরেই প্রতিযোগিতায় অংশ নেবেন এমনটাই জানালেন আয়োজক।

বিশ্বের সেরা সুন্দরীর খোঁজে ১৯৫১ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার। পাঁচ বছরের জন্য মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি এনেছে অন্তর শো-বিজ এবং অমিকন এন্টারটেইনমেন্ট। বাংলাদেশ এর আগে কখনোই প্রতিযোগী দেশের তালিকায় ছিলো না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here