১২৪ চিত্রশিল্পীর পরিশ্রমে তৈরি হয়েছে ৩৫ মিনিটের অ্যানিমেটেড ফিল্ম লাভিং ভিনসেন্ট। পরিচালক ডোরোটা কোবিয়েলা এবং হিউ ওয়েলখম্যানার। খরচ হয়েছে ৫৫ লাখ ডলার। এতে নাম চরিত্রে অভিনয় করেছেন ডাগলাস বুথ। আর রিচেলের ভূমিকায় ছিলেন সেওরিস রোনান।

আটশ ৬০টি পেইন্টিং, এক হাজার ২৬টি ড্রইং, আটশো চিঠি, আর বিশ ব্যক্তি বলছেন একজন মানুষের গল্প তিনি ভিনসেন্ট ভ্যান গগ।

রহস্যময়, জিনিয়াস, আবেগপ্রবণ, উন্মাদএসব বিশেষণই বসেছে কালজয়ী এই চিত্রশিল্পীর নামের পাশে। আর এর সবই লাভিং ভিনসেন্টে তুলে এনেছেন পরিচালক।

পরিচালক হিউ ওয়েলখম্যানার বলেন,”তিন দেশের ১২৪ চিত্রশিল্পীকে বাছাই করেছি আমরা। চরিত্রগুলো ফুটিয়ে তোলার জন্যে প্রতিটা ফ্রেম ধরে ধরে কাজ করেছেন তারা। তিনটি স্টুডিওতে কাজ চলেছে দিন রাত ২৪ ঘণ্টা।”

যে বান্ধবীকে নিজের কান কেটে উপহার দিয়ে সাড়া ফেলেছিলেন বিশ্বজুড়ে, অ্যানিমেশন ফিল্মটিতে সেই রিচেলের ভূমিকায় অভিনয় করেছেন আইরিশ-আমেরিকান অভিনেত্রী সেওরিস রোনান। ভ্যান গগ চরিত্রে ছিলেন ব্রিটিশ অভিনেতা ডাগলাস বুথ।

অভিনেতা ডাগলাস বুথ বলেন,”খুবই আবেগপ্রবন ব্যক্তি ছিলেন ভ্যান গগর। তার চরিত্রে অভিনয় করা বেশ কষ্টসাধ্য ব্যাপার ছিলো গোটা ইউনিটকে। আর এ জন্যেই পুরো বিষয়টাই জীবন্ত হয়ে এসেছে এই চলচ্চিত্রে।”

বেঁচে থাকতে মাত্র একটি ছবি বিক্রি হয়েছিলোর কিংবদন্তি এই শিল্পীর। চরম দারিদ্র্য আর অনিশ্চিত ভবিষ্যতের কারণে দিশেহারা গ্যানগগ মানসিক রোগে আক্রান্ত হয়ে আত্মহত্যা করেন ১৮৯০ সালে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here