রাশিয়ার বিমান হামলায় সিরিয়ায় তৎপর প্রায় ২,৩৫০ সন্ত্রাসী নিহত হয়েছে বলে মস্কো জানিয়েছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, গত ১১ দিনে চালানো এসব হামলায় আরো অন্তত ২,৭০০ জঙ্গি আহত হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ ও আন নুসরা গত কয়েক মাসে শোচনীয় পরাজয়ের মুখে পড়েছে। রুশ বাহিনীর কার্যকর অভিযানে তারা মারাত্মক দুর্বল হয়ে পড়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, গত ১৯ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে অন্তত ১৬ সন্ত্রাসী কমান্ডার নিহত হওয়ার পাশাপাশি তাদের ৬৭টি ঘাঁটি, ৫১টি অস্ত্রাগার, ২৭টি ট্যাংক, ২১টি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপক এবং ২০০ সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

বিবৃতিতে বলা হয়, জঙ্গিদের নিয়ন্ত্রিত সিরিয়ার দেইর আয যোরে রুশ বিমান বাহিনীর সহায়তায় বড় ধরনের অভিযান চালাচ্ছে সিরিয়ার সেনাবাহিনী। সেখানে প্রায় ১,৫০০ জঙ্গি রয়েছে যাদের সামনে নিহত হওয়া অথবা আত্মসমর্পন করা ছাড়া অন্য কোনো উপায় নেই।

২০১৪ সালের জুন মাসে ইরাক ও সিরিয়ার বিস্তীর্ণ অঞ্চল দখল করে নেয় উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসআইএল বা দায়েশ। সিরিয়ার দেইর আয যোর সেই সময় দায়েশের নিয়ন্ত্রণে চলে গিয়েছিল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here