নাগপুরে ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ দাপটের সঙ্গে জিতলো ভারত। রবিবার অস্ট্রেলিয়াকে তারা ৭ উইকেটে হারিয়ে সিরিজ ৪-১ এ জিতে শেষ করেলো স্বাগতিকরা। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকাকে টপকে ওয়ানডের শীর্ষে ফিরলো বিরাট কোহলির দল।

নাগপুরে রোহিত শর্মার ব্যাটিংয়ের সামনে পাত্তাই পায়নি অস্ট্রেলিয়া। ভারতীয় ওপেনার পান দুর্দান্ত সেঞ্চুরি। ১০৯ বলে ১২৫ রানের ইনিংস খেলা ডানহাতি যখন সাজঘরে ফেরেন, তখন জয় থেকে মাত্র ২০ রান দূরে ভারত। রোহিতের ইনিংসে ছিল ১১টি চার ও ৫টি ছক্কা।

মনিষ পান্ডে ১১ ও কেদার যাদব ৫ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করে ফেরেন। অজিদের দেওয়া ২৪৩ রানের লক্ষ্য স্বাগতিকরা স্পর্শ করে ৪২.৫ ওভারে।

শুরুতে জয়ের পথ একেবারেই সহজ করে দেয় আজিঙ্কা রাহানে ও রোহিত শর্মার ওপেনিং জুটি, ১২৪ রানের। রাহানে ফেরেন ৬১ রান করে। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে আসে ৩৯ রান।

আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি সফরকারী অস্ট্রেলিয়া। ভারতের মাটিতে ওয়ানডে ম্যাচে ৫০ ওভার ব্যাটিং করে ৮ বছর পর এই প্রথম আড়াইশর নিচের সংগ্রহ পায় তারা। ফিফটি পেয়েছেন শুধু ডেভিড ওয়ার্নার (৫৩)।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল আক্ষার প্যাটেল। বাঁহাতি স্পিনার ১০ ওভারে ৩৮ রানে ফেরান টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে। জাসপ্রিত বুমরাহ নেন দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া ও কেদার যাদব।

শনিবার রাঁচিতে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথমটিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here