পচেফস্ট্রোম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ ৩২০ রান সংগ্রহ করতে পারলেও দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে মাত্র ৯০ রানে! ৩৩৩ রানের বড় জয় তুলে নিয়েছে প্রোটিয়ারা। ব্লুমফন্টেইনে আগামী শুক্রবার দ্বিতীয় টেস্ট খেলতে নামবে মুশফিক বাহিনী।

আর ব্লুমফন্টেইনে আরও ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামা প্রত্যাশা ব্যক্ত করেছেন টাইগার স্কিপার। কিন্তু টাইগারদের আরও কঠিন পরীক্ষা মুখোমুখি হতে হবে বলে জানিয়ে দিলেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

তিনি জানিয়েছেন পরের টেস্টে আরো কিছু ঘাসযুক্ত বাউন্সি উইকেট প্রত্যাশা করছেন। যেখানে তাদের পেসাররা সুবিধা পাবে। পচেফস্ট্রুমের এমন ব্যাটিং বান্ধব উইকেটেই যদি বাংলাদেশের এমন অবস্থা হয়, তাহলে সামনে আরো কঠিন পরীক্ষা অপেক্ষা করছে সফরকারীদের জন্য।

মূলত পচেফস্ট্রুমের পিচের বিষয়ে কথা বলতে গিয়েই এমনটি বলেছেন প্রোটিয়া অধিনায়ক। তিনি যখন পচেফস্ট্রুমের কিউরেটরদের সঙ্গে কথা বলেছেন তখন পেস বান্ধব উইকেট বানাতে বলেছিলেন। কিন্তু তারা সেটা করেনি। উল্টো ব্যাটিং বান্ধব উইকেট বানিয়েছে। সেটা দেখে খুব হতাশ হয়েছিলেন ডু প্লেসিস। এমন ফ্ল্যাট উইকেটেও বাংলাদেশ নাকানি-চুবানি খেয়েছে। সামনের টেস্টে প্রোটিয়া অধিনায়ক আশা করছেন তাদের পেসারদের জন্য আদর্শ উইকেট তৈরি করতে পারবে কিউরেটররা।

ডু প্লেসিস বলেন, ‘পচেফস্ট্রুমের গ্রাউন্ডসম্যানরা আমাকে হতাশ করেছে। এই উইকেট দেখে আমি সত্যিই হতাশ হয়েছিলাম। আমরা যেমন উইকেট চেয়েছিলাম তেমনটা তৈরি করতে পারেননি গ্রাউন্ডসম্যানরা। আশা করছি পরের টেস্টে উইকেটে আরো কিছু ঘাস থাকবে। পরের টেস্টে আরো বেশি বাউন্সি উইকেট প্রত্যাশা করছি। ’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here