ভারতীয় ক্রিকেট দল গত জুলাই-আগস্টে শ্রীলঙ্কা সফর করেছিল। ওই সফরে ৯-০ ব্যবধানে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জয় করে বিরাট কোহলিরা।

এবার নভেম্বরে ৩৭ দিনের সফরে ভারত যাচ্ছে শ্রীলঙ্কা। দুই দলের দ্বিপাক্ষিক সফরে এবারও তিন ফরম্যাট মিলিয়ে হবে মোট ৯টি ম্যাচ।

ঘরের মাঠে এবারও একই ফলের প্রত্যাশায় বিরাট কোহলির টিম ইন্ডিয়া। ১৬ নভেম্বর কলকাতায় দুই দলের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। তৃতীয় টি-টোয়েন্টি দিয়ে সফর শেষ হবে ২৪ ডিসেম্বর।

প্রথম টেস্ট কলকাতায়, এর পর দ্বিতীয় ও তৃতীয় টেস্ট হবে নাগপুর ও দিল্লিতে। ২৪ নভেম্বর ও ২ ডিসেম্বর ম্যাচগুলো শুরু হবে। তিনটি ওয়ানডে হবে ধর্মশালা, মোহালি ও বিশাখাপত্তনমে। ধর্মশালায় প্রথম ওয়ানডে হবে ১০ ডিসেম্বর। ১৩ ও ১৭ ডিসেম্বর হবে বাকি দুটি ওয়ানডে। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২০ ডিসেম্বর। কটকে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২২ ও ২৪ ডিসেম্বর ইনডোর ও মুম্বাইয়ে হবে সিরিজের শেষ দুটি ম্যাচ।

তিন ফরম্যাট মিলিয়ে শেষ ১৪ মুখোমুখিতে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার কোনো জয় নেই। সবশেষ ৫ টেস্টে ভারত দাপট দেখিয়ে জয় পায়। ওয়ানডেতে ভারত ধরা ছোঁয়ার বাইরে। ক্রিকেটের সবথেকে সংক্ষিপ্ত ফরম্যাটেও বিরাট কোহলির দল সেরা। আসন্ন ভারত সফরেও শ্রীলঙ্কার জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here