ওয়েলশের হয়ে বিশ্বকাপ বাছাই ম্যাচ থেকে ছিটকে গেছেন গ্যারেথ বেল। কাফ ইনজুরির কারণে জর্জিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে পারবেন না তিনি। এছাড়া আর্জেন্টিনা দল থেকে আগেই ছিটকে গেছেন সের্জিও আগুয়েরো। স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা ও ক্রোয়াট স্ট্রাইকার নিকোলা কালিনিচও থাকছেন না বাছাই ম্যাচে।

চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচে চোটে পড়েন বেল। এরপর এস্পানিওলের বিপক্ষে লা লিগার ম্যাচেও দলের বাইরে থাকতে হয় তাকে। সোমবার বেল ওয়েলশের হয়ে অনুশীলনে যোগ দিয়েছিলেন। আশা করা হচ্ছিল, দ্রুতই সুস্থ হয়ে উঠবেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ২৮ বছর বয়সী এ তারকা উইঙ্গার জর্জিয়ার বিপক্ষে ম্যাচে মাঠে নামছেন না বলে জানা গেছে। বেলের বদলে বার্নলের স্ট্রাইকার টম ব্রেডশকে দলে ডাকা হয়েছে।

আগামী শুক্রবার তিবিলিসিতে জর্জিয়ার বিপক্ষে মাঠে নামবে ওয়েলশ। তার তিনদিন পর কার্ডিফে বিশ্বকাপে জায়গা করে নেয়ার লড়াইয়ে রিপাবলিক আয়ারল্যান্ডের বিপক্ষে নামবে তারা।

১৯৫৮ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখা ওয়েলশের জন্য ছন্দে থাকা বেলের ছিটকে যাওয়া বড় ধাক্কা। রিয়ালের হয়ে দুর্দান্ত খেলছিলেন তিনি। সর্বশেষ বরুশিয়ার বিপক্ষে ম্যাচে দারুণ একটি গোল করার পাশাপাশি অন্য একটি গোলে অ্যাসিস্টও করেন সাবেক এ টটেনহাম উইঙ্গার। সে ম্যাচেই ইনজুরিতে পড়েন বেল। অন্যদিকে ওয়েলশের হয়ে বাছাইপর্বের ম্যাচে এখন পর্যন্ত চার গোল করেছেন বেল। এমনকি ২০১৩ সালের পর বেলকে ছাড়া একটি ম্যাচও জিততে পারেনি ওয়েলশ। তার অনুপস্থিতিতে এখন পর্যন্ত খেলা ছয় ম্যাচের তিনটিতে ড্র এবং বাকি তিনটিতে হারের মুখ দেখেছে দলটি। বর্তমানে ‘ডি’ গ্রুপে শীর্ষে থাকা সার্বিয়ার চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে ওয়েলশ।

তবে দ্বিতীয় স্থানে থাকলেও বিশ্বকাপ খেলার সুযোগ থাকবে যুক্তরাজ্যের এ দেশটির। তখন প্লে-অফ খেলতে হবে ক্রিস কোলম্যানের দলকে। সেক্ষেত্রে বাকি দুম্যাচ থেকে অন্তত ৪ পয়েন্ট নিশ্চিত করতে হবে গতবারের ইউরো সেমিফাইনালিস্টদের।

অবশ্য মাঠে না থাকলেও আগামী সোমবার কার্ডিফে উপস্থিত থাকবেন বেল। সেদিন ওয়েলশ ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ‘প্লেয়ার্স প্লেয়ার অব দ্য ইয়ার’-এর পুরস্কার নেবেন তিনি।

এদিকে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন মোরাতা। আগামী এক মাস মাঠে নামতে পারবেন না তিনি। আর্জেন্টিনার বাঁচা-মরার ম্যাচে থাকছেন না আগুয়েরো। কয়েক দিন আগে গাড়ি দুর্ঘটনার কারণে পেরু ও একুয়েডরের বিপক্ষে ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি। এদিকে পেশির ইনজুরিতে পড়ে স্ট্রাইকার ক্রোয়েশিয়ার হয়ে ফিনল্যান্ড ও ইউক্রেনের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না এসি মিলান তারকা কালিনিচ। এতসব ইনজুরির ভিড়ে স্বস্তির খবর পেয়েছে বেলজিয়াম। প্রিমিয়ার লিগে অসাধারণ ফর্মে থাকা রোমেলু লুকাকুও চোটে পড়েছিলেন। তবে স্ক্যানে বড় কোনো সমস্যা ধরা না পড়ায় বসনিয়ার বিপক্ষে বেলজিয়াম দলে থাকছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here