২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখে এখন থেকে দল গড়ার চিন্তা করছে শ্রীলঙ্কা ক্রিকেট। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল সেভাবেই ঘোষণা করেছে তাদের নির্বাচকরা। তাই বাদ পড়তে হলো লাসিথ মালিঙ্গাকে। তার বর্তমান ফর্ম সন্তুষ্ট করতে পারছে না দলের নীতি নির্ধারকদের।

মালিঙ্গা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন গত জুনে, এরপর খেলেছেন ১৩ ওয়ানডে। ওয়ানডেতে ফিরে মালিঙ্গা খুব একটা জ্বলে উঠতে পারেননি। ৬২.৩০ গড়ে রান দিয়ে ১০ উইকেট নিয়েছেন তিনি। তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচে ভারতের বিপক্ষে ৬ সেপ্টেম্বর টি-টোয়েন্টিতে।

উদ্বোধনী ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকার বাদ পড়াও উল্লেখ করার মতো। এ বছর ১২ ওয়ানডেতে ৪২.৪১ গড়ে রান নিয়েও দলে নেই তিনি। টেস্ট অধিনায়ক দিনেশ চান্ডিমাল দলে জায়গা খুঁজে পেয়েছেন, চামারা কাপুগেদারাও।

এদিকে স্পিন বিভাগের মূল দায়িত্বে থাকবেন জেফ্রি ভ্যান্ডারসে। বাঁহাতি স্পিনার লাকশান সান্দাকানকে সরিয়ে ফেব্রুয়ারির পর প্রথমবার ওয়ানডে দলে তিনি। ফাস্ট বোলার দুষ্মন্ত চামিরা টেস্ট থেকে বাদ পড়লেও ওয়ানডেতে জায়গা ধরে রেখেছেন।

পায়ের ইনজুরিতে দুবাইয়ে দ্বিতীয় টেস্টে নেই অ্যাঞ্জেলো ম্যাথুজ। তার খেলা হবে না ওয়ানডে সিরিজেও।

আগামী ১৩ অক্টোবর দুবাইয়ে ৫ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

শ্রীলঙ্কা দল: উপুল থারাঙ্গা (অধিনায়ক), দিনেশ চান্ডিমাল, নিরোশান ডিকবেলা, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, মিলিন্দা সিরিবর্দনে, চামারা কাপুগেদারা, থিসারা পেরেরা, সেক্কুগে প্রসন্ন, নুয়ান প্রদীপ, সুরাঙ্গা লাকমল, দুষ্মন্ত চামিরা, বিশ্ব ফার্নান্দো, আকিলা ধনঞ্জয়া ও জেফ্রি ভ্যান্ডারসে। ক্রিকইনফো

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here