বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানের সাফল্যের ডানায় যুক্ত হল আরো একটি সাফল্য। প্রভাবশালী এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে জায়গা করে নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ১২টার দিকে সাকিব নিজেই তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানান। তিনি নিয়োগপত্রে ছবি পোস্ট করে লিখেন, ‘সম্মানজনক এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য হতে পেরে আমি সত্যিই নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আমাকে এমন একটি সম্মান দেওয়ায় আমি কৃতজ্ঞ।’

২০০৬ সালে প্রতিষ্ঠিত এমসিসি ক্রিকেট কমিটি ক্রিকেট ও ক্রিকেটারদের বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করে থাকে। সমসাময়িক ক্রিকেটের আইন-কানুনসহ নানা পরিবর্তন ও প্রাসঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে আইসিসিকে সুপারিশ করে থাকে। প্রভাবশালী এই কমিটিতে থাকেন বর্তমান ও সাবেক ক্রিকেটার ও আম্পায়াররা। প্রতি বছর দু’বার করে সভা হয় এই কমিটির।

গত ১৮ সেপ্টেম্বর চিঠি দিয়ে ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য হিসেবে নিয়োগ দেওয়ার কথা সাকিবকে জানিয়েছে আইসিসি। নতুন কমিটির দায়িত্ব শুরু হয়েছে গত ১ অক্টোবর। এবার কমিটির চেয়ারম্যান সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইক গ্যাটিং। বিদায়ী কমিটির চেয়ারম্যান ছিলেন আরেক সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইক ব্রিয়ারলি।

এই কমিটির প্রথম বৈঠক হবে আগামী ৯ ও ১০ জানুয়ারি সিডনিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর পরের সভা হবে আগামী ৬ ও ৭ আগস্ট, লর্ডসে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here