একাদশে চার পরিবর্তন এনে সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। ব্লুমফন্টেইনের ঘাসের উইকেটে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মুশফিকুর রহিমের দল।

ইনজুরির কারণে তামিম ইকবাল দ্বিতীয় টেস্টে খেলবেন না সেটি আগেই জানা গেছে। এ ওপেনারের বিকল্প হিসেবে এসেছেন ইনজুরি কাটিয়ে ফেরা সৌম্য সরকার। বাদ পড়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তার বদলি বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। প্রথম টেস্টে ‘বাজে বোলিং’ করায় বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ। তার জায়গায় এসেছেন শুভাশিস রায়। শফিউল ইসলামের জায়গায় এসেছেন রুবেল হোসেন।

সাউথ আফ্রিকার একাদশে পরিবর্তন একটি। ইনজুরিতে ছিটকে যাওয়া পেসার মরনে মরকেলের জায়গায় এসেছেন পারনেল।

চলতি বছর দেশের বাইরে এটিই বাংলাদেশের শেষ টেস্ট। সুযোগটা কাজে লাগাতে চান মুশফিক। পচেফস্ট্রুমে সিরিজের প্রথম টেস্ট ৩৩৩ রানে হারার ক্ষতে প্রলেপ দিতে ও ওয়ানডে সিরিজের আগে আত্মবিশ্বাস ফিরে পেতে এই ম্যাচে লড়াইয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শুভাশিস রায়, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ডিন এলগার, এইডেন মার্করাম, টেম্বা বাভুমা, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), অ্যান্ডিলে ফেলুকোও, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, ওয়েইন পারনেল ও ডুয়ানে অলিভিয়ের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here