বার্সেলোনার সঙ্গে এখনো চুক্তি নবায়ন করেননি লিওনেল মেসি। পাশাপাশি আন্দ্রেস ইনিয়েস্তাকেও নিয়ে ছিল শঙ্কা। মেসির পক্ষ থেকে ইতিবাচক সাড়া না পাওয়া গেলেও শৈশবের ক্লাবকে হতাশ করেননি ইনিয়েস্তা। প্রিয় ক্লাব বার্সেলোনার সঙ্গে আজীবনের জন্য চুক্তি সেরে ফেলেছেন বার্সা অধিনায়ক। শুক্রবার নিজেদের ওয়েবসাইটে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে বার্সেলোনা।

গুঞ্জন ছিল গত মৌসুমে পড়তি ফর্মের কারণে বার্সার সঙ্গে আর চুক্তি বাড়াবেন না বার্সার কিংবদন্তি মিডফিল্ডার। ছোটখাটো চোট থাকলেও চলতি মৌসুমে পুরনো দিনের ইনিয়েস্তাকেই দেখা যাচ্ছে মাঠে। নতুন কোচ ভালভার্দের সঙ্গেও তার জমেছে বেশ। তাই দুইয়ে দুইয়ে চার মিলিয়ে প্রিয় ক্লাবের সঙ্গে আজীবনের জন্য গাঁট বেঁধে ফেলেছেন ইনিয়েস্তা।

বার্সার সঙ্গে সারাজীবনের চুক্তি সেরে ফেলে আবেগে ভাসছেন ইনিয়েস্তা। চুক্তির ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন বার্সা কিংবদন্তি, ‘বার্সা আমার বাড়ি। এই একটা জায়গায় আমি সবসময় সুখ খুঁজে পাই। চুক্তির বিষয়ে ক্লাবের ভেতর আমি যে আন্তরিকতা খুঁজে পেয়েছি সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।’

মাত্র ১২ বছর বয়সে বার্সার যুব একাডেমী লা ম্যাসিয়ায় পা দিয়েছিলেন। এক বার্সাতেই পার করেছেন ২০টি বসন্ত। প্রিয় বন্ধু মেসির সঙ্গে যৌথভাবে জিতেছেন ৩০টি শিরোপা। অতীতের দিনগুলো স্মরণ করতে গিয়ে আবেগি ইনিয়েস্তা বললেন, ‘এখানে মাত্র ১২ বছর বয়সে পা দিয়েছিলাম। এখন আমার ৩৩ বছর চলছে। সারাজীবন যা হয়েছে তা আমাকে শান্তি দিচ্ছে। এই দিনটা আমার কাছে বিশেষ একটি দিন।’

বার্সেলোনার হয়ে ২০০২ সালে অভিষেক হওয়ার পর ৬৩৯টি ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা। আরেক বন্ধু জাভি হার্নান্দেজের পরই কাতালান দলটির হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার তিনি। জাভির বিদায়ের পর তার কাঁধেই উঠেছে বার্সার অধিনায়কত্বের ভার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here