সুইডেনের ৮-০ গোলের বিশাল জয়ে কপাল চপড়াচ্ছে ২০১০ সালে রানার্স-আপ এবং ২০১৪ বিশ্বকাপে তৃতীয় অর্জনকারী নেদারল্যান্ড। এরই সাথে বিশ্বকাপে যাওয়ার ভাগ্য আর্জেন্টিনার মতই ঝুলে গেল ডাচদের। কারণ গ্রুপ পর্বে দ্বিতীয় অবস্থানে থাকা সুইডেন থেকে তারা এখনো তিন পয়েন্ট পেছনে আছে। সমান নয় ম্যাচ খেলে ১৯ গোল করে সুইডেন।

আর ডাচদের গোল মাত্র ৭টি। এখনো সুইডেন তাদের থেকে ১২ গোল এগিয়ে আছে। এমন হিসাব নিয়ে আগামী মঙ্গলবার সুইডেনের মুখোমুখি হবে নেদারল্যান্ড। এম্যাচে জয়ের বিকল্প নেই তাদের সামনে।

বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপ অঞ্চলের ‘এ’ গ্রুপে শনিবার রাতে সুইডেন ৮-০ গোলের বিশাল ব্যবধানে লাক্সেমবার্গকে হারায়। এ জয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলা অনেকটা সহজ করে নিয়েছে সুইডেন। দলের পক্ষে মার্কাস বার্গ একাই করেন হ্যাট্টিকসহ ৪ গোল।

সমীকরণ বলছে, যদি ডাচরা ৩-১ গোলে বেলারুশের বিপক্ষে জয় পায় আর ফ্রান্স বুলগেরিয়াকে ১-০ গোল হারায় তাহলে তারা সুইডেন থেকে ১ পয়েন্ট এগিয়ে যাবে।

মঙ্গলবার ফ্রান্স যদি বেলারুশকে হারাতে পারে তাহলে তারা ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে। আর ফ্রান্স যদি পয়েন্ট হারায় তাহলে সুইডেনকে প্লে-অফ খেলতে হবে। নেদারল্যান্ডস ২০১০ সালে রানার্স-আপ এবং ২০১৪ বিশ্বকাপে তৃতীয়, এছাড়াও ২০১২ সালের ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here