ইউটিউব কাজল ও শাহরুখের জুটির কথা কে না জানে। দিলওয়ালে, বাজ়িগর, ডুপ্লিকেট, কাল হো না হো, মাই নেম ইজ় খান সহ আরও অনেক ছবিতে একসঙ্গ কাজ করেছেন। শাহরুখের অভিনয় নিয়ে এর আগে অনেকবার প্রশংসা করেছেন কাজল। এবারও করলেন। তবে, অভিনয়ের জন্য নয়। মহিলাকেন্দ্রীক ছবিতে অভিনয়ের জন্য। নতুন ঘরানার কাজে এগিয়ে আসার জন্য।

এখন এমন অনেক হিন্দি ছবি করা হচ্ছে যেখানে গল্পের মহিলা চরিত্রটি প্রধান আকর্ষন। ঠিক সেরকম একটি ছবি ডিয়ার জ়িন্দেগি। শাহরুখ নন, আলিয়া এই ছবির আকর্ষনের কেন্দ্রবিন্দু। এমন একটি ছবিতে অভিনয়ের জন্য শাহরুখের দরাজ প্রশংসা করলেন কাজল। বললেন, “মহিলাকেন্দ্রীক ছবির জন্য প্রশংসা প্রাপ্য প্রযোজক ও পরিচালকদের। যেমন, ডিয়ার জ়িন্দেগি। ছবির প্রধান আকর্ষন তো আলিয়া। এই ছবিতে অভিনয়ের জন্য শাহরুখকে ধন্যবাদ। আশা করব, আরও অভিনেতারা এরকম ছবির করতে এগিয়ে আসবেন।”

আগে পুরুষ চরিত্র বেশি গুরুত্ব পেত। এখন সেই অবস্থাটার বদল হয়েছে। নারী চরিত্র নির্ভর চিত্রনাট্য লেখা হচ্ছে। তবে দ্রুত গতিতে অবস্থায় বদল ঘটছে বা খুব বেশই মহিলকেন্দ্রীক ছবি তৈরি হচ্ছে এমনটা নয়। মনে করিয়ে দিয়েছেন কাজল। বলেছেন, ধীরে ধীরে অবস্থার পরিবর্তন হচ্ছে। একসময় নাচ বা বিশেষ দৃশ্যে মহিলাদের দেখা যেত। এখন সেই অবস্থায় অনেকটাই বদল এসেছে।

দেখতে দেখতে বলিউডে ২৫ টি বছর কাটিয়ে দিলেন কাজল। করেছেন, হাম আপকে দিল মে রেহতে হ্যায়, কভি খুশি কভি গম, কুচ কুচ হোতা হ্যায়, পিয়ার তো হোনা হি থার মতো বহুচর্চিত ছবি। নায়িকা হিসেবে বরাবর নজর কেড়েছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here