ড্র করলেও বাদ পড়ে যেতো পর্তুগাল। সেই খেলায় রোনালদো গেড়াল না পেলেও ২-০ গোলে জিতেছে তার দল। ইউরোপ অঞ্চলে বাছাই পর্ব থেকে বি গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাচ্ছে পর্তুগাল।

সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে পর্তুগাল। মঙ্গলবার রাতে গ্রুপ ‘বি’ এর ম্যাচে  সুইজারল্যান্ডকে ২-০ ব্যবধানে হারিয়েছে পর্তুগিজরা। ফলে এই গ্রুপে শীর্ষস্থান নিশ্চিত করে রাশিয়া বিশ্বকাপে সরাসরি জায়গা করে নিয়েছে রোনালদো-পেপেরা।

ঘরের মাঠ লিসবনে গতকাল রাতে আত্মঘাতি গোলের কল্যাণে শুরুতে এগিয়ে গিয়েছিল পর্তুগাল। এরপর ম্যাচের ৫৭ মিনিটে দলটির ব্যাবধান দিগুণ করেন আন্দ্রে সিলভা। বেনার্দো সিলভার পাস থেকে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। ম্যাচের বাকি সময়ে আর কোন গোল না হলে এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদোর পর্তুগাল।

টানা প্রথম নয়টি ম্যাচ জেতা সুইজারল্যান্ডের বিশ্বকাপে উঠতে ড্র করলেই চলতো। কিন্তু এর আগে মাত্র পাঁচ গোল খাওয়া দলটি এবার হেরেই গেছে। প্রথম হারের স্বাদ পাওয়া সুইজারল্যান্ডের পয়েন্টও ২৭। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় পর্তুগালের বিপক্ষে গ্রুপ রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here