মাত্র তিন টাকা পিস ডিম পেতে রাজধানীর খামার বাড়ি এলাকায় ভিড় জমিয়েছেন লাখো মানুষ। এ নিয়ে সেখানে চলছে তুমুল তুলকালাম।

অভিযোগ, ডিমের চেয়েও কয়েক হাজার বেশি মানুষ সেখানে উপস্থিত হয়েছেন। অনেকে অব্যবস্থাপনার অভিযোগ তুলে বলন, সরকার ডিমও দিতে ব্যর্থ হয়েছে!

শুক্রবার বিশ্ব ডিম দিবস। এ উপলক্ষে খামার বাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশনে সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত প্রতিটি ডিম মাত্র তিন টাকায় বিক্রি হচ্ছে।

রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশনে দেখা যায়, হাজার হাজার মানুষের লাইন। প্রতি পিচ ডিম তিন টাকায় কিনতে সকাল ছয়টা থেকে মানুষ দাড়ানো শুরু করে। নয়টার মধ্যে এ লাইন কেআইবি চত্বর ছেড়ে বিজয় সরণি পার হয়ে যায়। অপেক্ষারত মানুষের কাছ থেকে ডিম বিক্রি নিয়েও অনিয়মের গুঞ্জন শোনা যায়।

কেআইবি চত্বর ঘুরে দেখা যায়, হাজার হাজার ডিম প্রত্যাশী মানুষ ব্যাগ হাতে দাঁড়িয়ে রয়েছে। লাইনে দাঁড়ানো মানুষকে হইহুল্লোড় করতে দেখা যায়। কেআইবি’র গেটে বিশৃঙ্খলা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে দেখা গেছে।

উত্তরা থেকে খামারবাড়িতে ডিম কিনতে আসা জাহিদুল বললেন, আমাদের আমন্ত্রণ জানিয়ে নিয়ে এসে ডিম দেয়া হচ্ছেনা। সকাল পাঁচটা থেকে লাইনে দাঁড়িয়ে থেকেও আমি এখনো ডিম পাইনি।

সেখানে তামাশা করেও অনেকে স্লোগান দিচ্ছেন। বেশ জোরেসোরে শোনা গেছে, ‘এবারের সংগ্রাম ডিম পাওয়ার সংগ্রাম।’ অনেকে আবার ব্যস্ত সড়কে এই কর্মসূচির তীব্র সমালোচনাও করেছেন।

বিশ্ব ডিম দিবস উপলক্ষে বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) ও প্রাণিসম্পদ অধিদপ্তর ৩ টাকা ধরে ডিম বিক্রি করার উদ্যোগ নেয়। সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত প্রতিটি ডিম তিন টাকায় বিক্রি হবে। আগে এলে আগে পাবেন ভিত্তিতে এই ডিম বিক্রি করা হবে। একজন ব্যক্তি সর্বোচ্চ ৯০ টি ডিম কিনতে পারবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here