স্বপ্নভঙ্গের আতঙ্ক জেঁকে বসেছিল আর্জেন্টিনার ভক্তদের মনে। রাশিয়া বিশ্বকাপের টিকিট কাটতে বাছাই পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে জিততেই হবে আর্জেন্টিনাকে। একে তো সমুদ্রপৃষ্ঠ থেকে কিটোর নয় হাজার ফুট উচ্চতা জয়ের চ্যালেঞ্জ, তার উপর শুরুতেই পিছিয়ে পড়া। সব মিলিয়ে যেন পাহাড়সম চাপ! তবে দুর্দান্ত এক হ্যাটট্রিকে লক্ষ-কোটি ভক্তদের মনের শঙ্কার কালো মেঘ দূর করেন লিওনেল মেসি। টিকিট কাটলেন রাশিয়া বিশ্বকাপের।

সকল প্রতিকূলতা পেরিয়ে রাশিয়া বিশ্বকাপে খেলবে আর্জেন্টিনা। কিন্তু স্বপ্নের বিশ্বকাপে তাদের যাওয়াটাই বৃথা হবে। জেতা তো দূরে থাক, কোন সফলতাই আসবে না আর্জেন্টিনার। এমনকি দলের প্রাণ ভোমরা মেসিও হবেন ব্যর্থ! এমনই এক ভবিষ্যদ্বাণী করলেন মেসির সব চেয়ে বড় প্রতিদ্বন্দ্বী, পর্তুগীজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। স্প্যানিশ সংবাদ মাধ্যম দিয়ারিও গোল এমনটাই দাবি করছে।

পত্রিকাটি এক প্রতিবেদনে জানিয়েছে, বন্ধুদের সঙ্গে এক নৈশভোজে আড্ডারত রোনালদো আর্জেন্টিনাকে ‘মাঝারি মানের দল’ হিসেবে আখ্যায়িত করেন। সে সময় রোনালদো বলেন, হতে পারে মেসির অনেক কিছু অর্জন করেছে। কিন্তু আর্জেন্টিনা মাঝারি মানের একটা দল। তাদের বিশ্বকাপ জেতার কোনও সুযোগ নেই।’ ‘দিয়ারিও গোলের’ বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমেও ছড়িয়ে পড়ে এই খবর।

এর আগে বিশ্বকাপ বাছাইয়ে ধুঁকতে থাকা আর্জেন্টিনার দিকে হাজারো সমালোচনার তীর ধেয়ে আসে। তবে বিশ্বকাপের টিকিট কাটার পর এক সাক্ষাৎকারে মেসি বলেছিলেন, আমরা অবশ্যই বিশ্বকাপে যাওয়ার যোগ্য। টুর্নামেন্ট থেকে ছিটকে যাব- এমনটা আমরা কল্পনাও করিনি। যদিও পথটা সুগম ছিল না। কিন্তু আমরা সবাই মিলে দলকে বিশ্বকাপে নিয়ে গেছি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here