দুবাইয়ে প্রথম ওয়ানডেতে টস জিতে শুরুতে ফিল্ডিং নিয়েছিল শ্রীলঙ্কা। তাতেও লাভ হয়নি। ৬ উইকেটে ২৯২ রানের সংগ্রহ করে শ্রীলঙ্কাকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ৮ উইকেটে থামে ২০৯ রানে। এই জয়ে ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো পাকিস্তান।

পাকিস্তানের বড় সংগ্রহের পেছনে ভূমিকা ছিল বাবর আজমের সেঞ্চুরি ও শোয়েব মালিকের সঙ্গে শতরানের জুটি। এই ম্যাচে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি পান বাবর। ১৩১ বলে করেন ১০৩ রান। অপরদিকে শোয়েব মালিক ছিলেন আরও আগ্রাসী। তার এই ব্যাটিংয়েই বড় সংগ্রহ পায় পাকিস্তান। ৬১ বলে ৮১ রানে বিদায় নেন। শেষ দিকে ইমাদ ও হাসান আলী মিলে সংগ্রহ কিছুটা বাড়িয়ে নেন।

জবাবে শ্রীলঙ্কা খেলতে নেমে ধীর গতির শুরু করেছিল। কিন্তু পাকিস্তানের বোলিংয়ে থিতু থাকতে পারেননি লঙ্কান ব্যাটসম্যানরা। ৬৭ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে আগেই ছিটকে যাওয়া নিশ্চিত করে ফেলে। হাফসেঞ্চুরি করেও দলকে বাঁচাতে ব্যর্থ হন থিরিমান্নে ও ধনঞ্জয়।

পাকিস্তানের পক্ষে ৩টি করে উইকেট নেন রুম্মন রইস ও হাসান আলী। একটি নেন মোহাম্মদ হাফিজ ও শাদাব খান।

সংক্ষিত স্কোর: পাকিস্তান ২৯২/৬ (বাবর ১০৩, শোয়েব মালিক ৮১; সুরঙ্গা লাকমল ৪৭/২) শ্রীলঙ্কা ২০৯/৮ (থিরিমান্নে ৫৩, ধনঞ্জয় ৫০; রইস ৪৯/৩, হাসান আলী ৩৬/৩)।

পাকিস্তান ৮৩ রানে জয়ী

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here