উত্থাপিত অভিযোগের কারণে তাড়াহুড়া করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সমীচীন হবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার বেলা পৌনে ১২ টার দিকে সচিবালয়ের নিজ দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে যে ১১ অভিযোগ উঠেছে এসবের অনুসন্ধান হবে। অভিযোগগুলো তদন্তে দুদকে পাঠানোর বিষয়ে বিবেচনা করা হবে। প্রধান বিচারপতির পদ একটি সাংবিধানিক পদ। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান এটি। তাই, যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করেই প্রধান বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তাড়াহুড়া করে প্রধান বিচারপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সমীচীন হবে না।

তিনি বলেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে, এর সুরাহা না করে তিনি প্রধান বিচারপতির চেয়ারে বসতে পারবেন না।

বিএনপিকে উদ্দেশ্য করে আইনমন্ত্রী বলেন, কিছু কিছু রাজনৈতিক মহল কোনো ইস্যু না থাকায় তারা প্রধান বিচারপতির অসুস্থতা ও ছুটির বিষয়টিকে ইস্যু বানিয়েছে। তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল না হওয়ায় এখন তারা প্রধান বিচারপতিকে নিয়ে মায়াকান্না করছে।

তিনি বলেন, প্রধান বিচারপতির অসুস্থতা ও ছুটি নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই। কোনো দ্বিধা দ্বন্দ্বও নেই। আমি জানি প্রধান বিচারপতি অসুস্থতার কারণে ছুটির আবেদন করেছেন। আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here