শেষ বেলায় রোনালদোর গোলে শেষ রক্ষা রিয়াল মাদ্রিদের। চতুর্থ ম্যাচে এসে লা লিগায় গোলের খাতা খুললেন বিশ্বসেরা ফুটবলার। আর তাতে হেতাফের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে চ্যাম্পিয়নরা। অপর গোলটি করেছেন করিম বেনজেমা।

৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে রিয়াল উঠে গেছে টেবিলের দ্বিতীয় স্থানে। চিরপ্রতিপক্ষ বার্সেলোনা তাদের থেকে এগিয়ে আছে চার পয়েন্টে। কাতালানরা আবার ম্যাচ খেলেছে একটি কম।

গেটাফের মাঠে রিয়ালের শুরুটা হয়েছে বেশ সাবধানী। কয়েকটি সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে অতিথিদের অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের ৩০ মিনিটেরও বেশি সময় পর্যন্ত।

৩৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে করিম বেনজেমার জোরালো শট বার কাঁপিয়ে চলে যায় বাইরে।

ম্যাচের ৩৯ মিনিটে গেটাফের রক্ষণ প্রতিরোধ ভেঙে রিয়াল শিবিরে আনন্দের উপলক্ষ এনে দেন  ওই বেনজেমাই। প্রায় একক প্রচেষ্টায় ডি-বক্সের ডানপ্রান্ত থেকে ফরাসী তারকার মাটি ঘেঁষা শট গোলরক্ষককে পরাস্ত করে।

বিরতি থেকে ফিরে উজ্জীবিত রিয়ালকে ব্যাকফুটে ঠেলে দিয়ে সমতায় ফেরে গেটাফে। দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে আক্রমণভাগের ডান প্রান্ত থেকে হোর্হে মলিনার দিকে বল ঠেলে দেন ফজর। সেই ক্রস থেকে মলিনার নেওয়া শট জালে জড়িয়ে গেলে দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না রিয়াল গোলরক্ষক কিকো ক্যাসিয়ার।

দল বিপদে। এমন সময়ে গেটাফে রক্ষণে বারবার আক্রমণ নিয়ে হাজির হয় রিয়ালের খেলোয়াড়রা। বিপরীতে গোল না পেয়ে পর্তুগিজ তারকাকে বেশ হতাশ হতেও দেখা যায় কয়েকবার।

৭৩ মিনিটে লা লিগা মৌসুমের প্রথম গোলটা পেয়েই যাচ্ছিলেন রোনালোদো। ডি-বক্সের বাইরে থেকে তার নেয়া শট গেটাফে শিবিরকে কাঁপিয়ে চলে যায় বাইরে।

তবে এই ম্যাচে আর খালি হাতে ফিরতে হয়নি সিআর সেভেনকে। ৮৫ মিনিটে ইস্কোর থেকে উড়ে আসা বলকে দারুণভাবে পায়ে নামিয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড় কাটিয়ে দলকে জয়সূচক গোলটি এনে দেন বিশ্বসেরা ফুটবলার। চলতি লা লিগা মৌসুমে এটিই রোনালদোর প্রথম গোল।

ভাগ্যকে দোষ দিতে পারে গেটাফেও। ম্যাচের শেষ মিনিটে সমতাসূচক গোলটি প্রায় পেয়েই যাচ্ছিল তারা। স্বাগতিকদের একটি আক্রমণ রিয়াল গোলরক্ষক পাঞ্চ করেও বিপদমুক্ত করতে না পারায় ফাঁকায় বল পেয়ে যান ল্যানসেন। তার জোরালো শট বার ঘেঁষে বাইরে চলে গেলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়া নিশ্চিত হয় লস ব্লাঙ্কোসদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here