গুরমিত রাম রহিম সিং ধর্ষণে দোষী সাব্যস্ত হওয়ার পর পরই পরিকল্পনা মাফিক উত্তাল করে দেওয়া হয় ভারতের পঞ্চকুলা। কেন ডেরা প্রধানকে গ্রেফতার করা হয়েছে, সেই প্রশ্ন তুলেই রাস্তায় নেমে ‘আন্দোলন’ শুরু করে দেন তার বেশ কিছু অনুগামী।

যদিও ওই ঘটনা রাম রহিমের দত্তক কন্যার নির্দেশে হয়েছে, জেরায় তা স্বীকার করেছেন হানিপ্রীত। কিন্তু, এসবের মাঝেও প্রশ্ন উঠছিল, এত কাণ্ড যাকে নিয়ে, সেই গুরমিত রাম রহিম সিংয়ের স্ত্রী কোথায়? এবার ওই প্রশ্নেরই উত্তর পাওয়া গেল। কিভাবে?

ভারতের জিনিউজ পত্রিকার খবরে বলা হয়, গুরমিত রাম রহিম সিংয়ের সঙ্গে এবার জেলে দেখা করতে গেলেন তার স্ত্রী এবং দুই সন্তান। ডেরা প্রধানের স্ত্রী হরজিৎ কৌরের সঙ্গে তার ছেলে জসমিত সিং ইনসান, মেয়ে চরণপ্রীত এবং জামাই রুহ-ই-মিত (আমনপ্রীত নামে আর এক মেয়ের স্বামী) একসঙ্গে রোহতক জেলে গুরমিতের সঙ্গে দেখা করতে যান।

আগস্ট মাসে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর এই প্রথম জেলে স্বামীর সঙ্গে দেখা করতে গেলেন রাম রহিমের স্ত্রী। ডেরা প্রধানের সঙ্গে দেখা করতে গিয়ে তার জন্য দীপাবলির মিষ্টিও নিয়ে যান হরজিৎ কৌর।

এদিকে রোহতক জেলে যাওয়ার পর থেকে সেখানে সবজি চাষ শুরু করেছেন রাম রহিম সিং। ওই কাজে প্রতিদিন ২০ টাকা করে রোজগারও করছেন তিনি।

কিন্তু, জেলের মধ্যেই রাম রহিম সিংয়ের জীবনের ঝুঁকি রয়েছে বলে দাবি করেছেন সোমু পণ্ডিত নামে জেলেরই এক বাসিন্দা। যদিও, জেলে যাওয়ার পর থেকে গুরমিতকে কোনও বিশেষ সুবিধা দেওয়া হয়নি বলে জানিয়েছেন তার সঙ্গীরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here