আর মাত্র ১৫ দিন পর শুরু হতে যাচ্ছে বাংলাদেশের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। টুর্নামেন্টের পঞ্চম আসরকে সামনে রেখে ফ্র্যাঞ্চাইজিগুলো এরই মধ্যে অনেকটাই ঘর গুছিয়ে নিয়েছেন। দেশি-বিদেশি তারকাদের পদচারনায় নভেম্বরের চার তারিখ থেকে মুখরিত হয়ে উঠবে বাংলাদেশের ক্রিকেটাঙ্গন। এবার সেই তারকাদের তালিকায় নাম লেখালেন আরও এক বিশ্বতারকা।

বিপিএলে অংশ নেওয়া সাতটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস দল দু’টিকে সবচেয়ে গুছানো দল বলা হচ্ছে। এরই মধ্যে রংপুর মাশরাফি বিন মুর্তজা, ক্রিস গেইল, আব্দুর রাজ্জাক, লাসিথ মালিঙ্গা, শাহরিয়ার নাফিজ, রবি বোপারা, ডেভিড উইলি, ক্রিস মরিসের মতো দেশি-বিদেশি অনেক তারকাদের দলে ভিড়িয়েছেন। এবার এই তারকাদের সাথে যোগ দিলেন নিউজিল্যান্ডের কিংবদন্তি ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

প্রথমে গেইলকে পুরো টুর্নামেন্টে পাওয়া নিয়ে অনিশ্চয়তা থাকলেও পরবর্তীতে সেই দুঃশ্চিন্তা দূর হয়। পুরো মৌসুমেই মাঠ মাতাবেন এই ক্যারিবিয় ব্যাটিং দানব। তবে গেইলের মতো সম্পূর্ন আসরে খেলবেন না ম্যাককালাম। বুধবার এক সংবাদ সম্মেলনে রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক ম্যাককালামের চুক্তিবদ্ধ হওয়ার কথা নিশ্চিত করে বলেন, ‘ম্যাককালামকে নিশ্চিত করেছি আমরা। তাকে আমরা ১৫ নভেম্বর থেকে পাচ্ছি। সবকিছু ঠিক থাকলে রংপুর রাইডার্সের হয়ে ৯টি ম্যাচ খেলার কথা রয়েছে তার।’

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রংপুর রাইডার্সের অফিশিয়াল পেজ থেকেও বিষয়টি নিশ্চিত করে একটি পোস্ট দেওয়া হয়েছে। পোস্টে লেখা হয়েছে ‘সাবেক নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম ‘বাজ’ নামে জনপ্রিয়। রংপুর রাইডার্সের ওপেনিং ব্যাটসম্যান বাজকে স্বাগতম। ১৮ই নভেম্বর তিনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিরুদ্ধে তার প্রথম ম্যাচে খেলবেন।’

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে ফেললেও আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি আসরগুলোতে নিউজিল্যান্ডের সাবেক এ অধিনায়কের চাহিদা এখনো তুঙ্গে। দেশের হয়ে এই বিধ্বংসি ব্যাটসম্যান ৭০টি টি-টোয়েন্টি খেলে ৩৫.৬৬ গড়ে ১৩৬.২১ স্ট্রাইকরেটে করেছেন ২১৪০ রান করেছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here