সাকিবকে সরিয়ে শীর্ষ অলরাউন্ডার হাফিজ ওয়ানডেতে অলরাউন্ডারের শীর্ষ আসনটা এতদিন নিজের করে রেখেছিলেন সাকিব আল হাসান। সেই সাকিবকে টপকে শীর্ষ আসন দখল করেছেন এবার মোহাম্মদ হাফিজ। নবমবারের মতো এই আসনটা দখল করলেন পাকিস্তানি এই অলরাউন্ডার। সাকিব অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে নেমেছেন ৩৪৫ পয়েন্ট নিয়ে। শীর্ষে থাকা হাফিজের সংগ্রহ ৩৬০ পয়েন্ট।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পেছালেও বোলারদের র‌্যাংকিংয়ে সাকিব এগিয়েছেন একধাপ। ১৯ নম্বরে রয়েছেন। পেসার রুবেল হোসেনও এগিয়েছেন। ৭ ধাপ এগিয়ে রয়েছেন ৬১ নম্বরে।

এদিকে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৭৬ রানের ঝড় তুলেছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। যেখানে ১০৪ বলের ইনিংসে ছিল ৭টি ছয় ও ১৫টি চার। এমন ইনিংস খেলে ওয়ানডেতে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থানটা দখল করেছেন তিনি। অপরদিকে মুশফিকুর রহিমও এগিয়েছেন র‌্যাংকিংয়ে। ৫ ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন ১৮ নম্বরে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করে ক্যারিয়ার সেরা র‌্যাংকিং পেয়েছেন ব্যাটসম্যান বাবর আজম। ২ ধাপ এগিয়ে রয়েছেন চতুর্থ নম্বরে। বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে রেকর্ড গড়া দুই ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি ককও প্রাপ্তি যোগ করেছেন। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে রয়েছেন পঞ্চম স্থানে। আর হাশিম আমলা দুই ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন নবম স্থানে।

বোলারদের র‌্যাংকিংয়ে বড় ঝাঁপ দিয়েছেন পেসার হাসান আলী। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ৯ উইকেট নেওয়া এই পেসার ৬ ধাপ এগিয়ে দখল করেছেন শীর্ষ স্থান।

 

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here