ভৈরবী গোস্বামীর পর এবার টিসকা চোপড়া। যৌন হেনস্থার শিকার হওয়ার জন্য হেনস্থাকারীদের পাশাপাশি মহিলাদেরও দায়ি করলেন অভিনেত্রী টিসকা। বললেন, “হেনস্থার মুখে পড়ার মতো পরিস্থিতির মধ্যে নিজেদের রেখে দেন মহিলারা। সেকারণেই তাঁদের এসব পরিস্থিতির সামনাসামনি হতে হয়।”

হলিউড প্রযোজক হার্ভে উইনস্টেনের বিরুদ্ধে অভিযোগ সামনে আসার পর একের পর এক তারকা যৌন হেনস্থা নিয়ে মুখ খুলেছেন। মি টু লিখে ফেসবুকে অভিজ্ঞতার কথা লিখছেন হলিউড তারকারা। বলিউডের স্বরা ভাস্কর, কালকির মতো অভিনেত্রীরাও এই উদ্যোগকে সমর্থন জানিয়েছেন। এরকম এক পরিস্থিতিতে মেয়েদের দিকে আঙুল তুলে সমালোচিত হয়েছেন টিসকা।

টিসকা টুইটবার্তায় লিখেছেন, “সেরকম পরিস্থিতির মধ্যে নিজেদের রাখেন বলেই হেনস্থার শিকার হন মহিলারা। কেন হোটেলের ঘরে যান? নিজের নিরাপত্তার কথা মাথায় আসে না? যাঁর সঙ্গে যান তাঁর সম্পর্কে কি আগে থেকে খোঁজখবর রাখেন না? একজন মেয়ে হিসেবে বলব, প্রথমেই নিজের নিরাপত্তার কথা ভাবা দরকার। বিপদে পড়তে হবে, এমন পরিস্থিতির মধ্যে কখনও নিজেকে ফেলা উচিত নয়। মেয়েদের না বলা অভ্যেস করতে হবে। বলতে হবে। তাহলেই এসব বন্ধ হবে। বুঝিয়ে দিতে হবে যে, যেটা তিনি চান না সেটা করবেন না।”

টিসকা মনে করেন, ক্যারিয়ারকে খুব তাড়াতাড়ি এগিয়ে নিয়ে যাওয়ার মানসিকতার জন্য এসব হেনস্থার মুখোমুখি হতে হয় অভিনেত্রীদের। তাই শর্টকাটস বাদ দিয়ে কঠোর পরিশ্রম করে জায়গা পাকা করে নিতে হবে। তাহলে এই ধরনের পরিস্থিতির মুখোমুখি হতে হবে না। এদিকে টিসকার টুইটবার্তা পর শুরু হয়েছে সমালোচনা। অনেকে টিসকার বক্তব্যের সঙ্গে একমত হন। কেউ কেউ আবার প্রতিবাদও করেছেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগে অভিনেত্রী ভৈরবী গোস্বামী এই ধরনের মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন। বলেছিলেন, কাজ পেতে পরিচালক-প্রযোজকদের সঙ্গে স্বেচ্ছায় সহবাস করেন অভিনেত্রীরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here