সম্প্রতি রাজধানীতে যে কয়টি ছিনতাই এর ঘটনা ঘটেছে সবকটি ঘটনার মূল হোতাদের ধরতে তৎপর রয়েছে আইন শৃঙ্খলাবাহিনী বলে মন্তব্য করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার ডিএমপিতে কর্মরত পুলিশের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সম্প্রতি রাজধানীতে ছিনতাইকারীর দৌরাত্ম কিছুটা বেড়েছে স্বীকার করে তিনি জানান, ‘তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে। তাদের গ্রেফতার করে আইনের আমলে নিয়ে আসা হয়েছে। গত আগস্ট মাসে যে ছিনতাই হয়েছে সেটি সেপ্টেম্বরে আরও কমে এসেছে। আর অক্টোবরে সেটি এক তৃতীয়াংশে নেমে এসেছে।’

ডিএমপির কমিশনার বলেন, ‘পুলিশ দেশের মানুষের নিরাপত্তা, সেবায় নিয়োজিত থাকে। আমাদের পুলিশের কনস্টেবল নায়েক ও হাবিলদার তাদের মধ্যে অনেকে সন্তান আছে মেধাবী। আর্থিক অভাবে তাদের সন্তানদের ভালো স্কুলে পড়াতে পারছে না। বিষয়টি মাথায় রেখে তাদের সন্তানদের বৃত্তি দেওয়া হলো।’

তিনি মেধাবী ছাত্র-ছাত্রী ও তাদের বাবা উদ্দেশ্যে বলেন, আমাদের পুলিশের সন্তান ঐশি। তার কথা আপনারা সবাই জানেন। আপনারা ঠিক মতো পড়ালেখা করবে। খারাপ বন্ধুদের সঙ্গে কখনও মিশবে না। ইন্টারনেটের খারাপ কোনো সাইটে ঢুকবে না। ছাত্র-ছাত্রীদের বাবা-মায়ের তাদের সন্তানদের প্রতি দৃষ্টি রাখতে পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠান শেষে ডিএমপি কমিশনার ছাত্র-ছাত্রীদের মাঝে নিজ হাতে বৃত্তি তুলে দেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here