৪২ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া  নৌ-রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। রোববার সকাল ৭টার দিকে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় এ রুটে লঞ্চ চলাচল শুরু করে কর্তৃপক্ষ।  শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিক থেকে বৈরী আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রেখেছিলেন কর্তৃপক্ষ।

এদিকে গতকাল শনিবার দুপুর থেকে এ রুটে ফেরি চলাচল শুরু হলেও রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে নদী পারে অপেক্ষারত যানবাহনের চাপ এখনো রয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রেুটে বর্তমানে ছোট বড় ১৮টি ফেরির মধ্যে ১২টি ফেরি চলাচল করছে।

যাত্রী ও যানবাহনের চালকরা বলছেন, বৈরী অাবহাওয়ায় তাদের পারাপারে সমস্যা হচ্ছে তবে তা সাময়িক। কিন্তু এ রুটে ফেরি ও নাব্যতা সংকটের কারণেই মূলত দৌলতদিয়া প্রান্তে যাত্রী ও পরিবহন চালকদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। তারা সরকার ও ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ রুটে ফেরি বাড়ানো ও ফেরির যাতায়াত রুটে ড্রেজিং করার দাবি জানান।

বিআইডব্লিউটিএ পরিচালক (নৌ ট্রাফিক) ফরিদ হোসেন জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে শুক্রবার দুপুর সাড়ে ১২টা থেকে লঞ্চ চলাচল বন্ধ ছিল। অাজ  অাবহাওয়া ভালো হওয়ায় সকাল ৭টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পুনরায় লঞ্চ চলাচল শুরু হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here