বিশ্ব ফুটবলের জীবন্ত কিংবদন্তী ম্যারাডোনা। ভিতরে চেপে রেখেছেন হাজারো কষ্ট। সে কষ্ট নাকি নিজ দেশের প্রিয় খেলোয়াড় মেসির জন্যই। অনেক বার পুরস্কার পেয়েছেন মেসি তার পরেও তার কৃতিত্ব বরাবরই। যার কারণে ফিফা বর্ষসেরা পুরস্কার মেসিকে না দিয়ে রোনালদোকে দেয়ায় কষ্ট পেয়েছেন ফুটবলের এই কিংবদন্তি ।

লন্ডনের পলেডিয়াম থিয়েটারের বিভিন্ন ক্যাটাগরিতে ঘোষণা হয় ২০১৭ সালের ফিফা বর্ষসেরাদের নাম। নামের তালিকায় প্রথম না থাকায় তার এ কষ্টের কথা জানালেন ম্যারাডোনা নিজেই।

এদিন মঞ্চে ব্রাজিলের সাবেক স্ট্রাইকার রোনালদোকে নিয়ে সিআর সেভেনের হাতে এ সম্মান তুলে দেন ম্যারাডোনা। এনিয়ে সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার খেতাব প্রাপ্ত ম্যারাডোনা বলেন, বর্ষসেরার পুরস্কার মেসিকে না দিতে পারায় আমার আত্মা কষ্ট পেয়েছে।

২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনা দলের কোচ হিসেবে ছিলেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী এ মহাতারকা। সে সময় মেসিকে খুব কাছ থেকে দেখেছেন তিনি।

মেসির সাফল্যের সময় তাকে আপন করে নেয়ার পাশাপাশি বিভিন্ন সময় কঠোর সমালচনাও করেছেন ম্যারাডোনা।

এমনকি চলতি বছর মেসির বিয়েতেও তাকে দাওয়াত দেয়া হয়নি। বহুদিন পর মেসির দেখা হলে কিছুটা আবেগীও হয়ে পড়েন ‘ফুটবল ঈশ্বর’খ্যাত এ তারকা।

ফুটবলভিত্তিক সংবাদ মাধ্যম টিওয়াইসিকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, তার সঙ্গে দেখা করার মুহূর্তটা চমৎকার ছিল। এখনো আগের মতই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে আমাদের।

এদিকে স্প্যানিশ সংবাদ মাধ্যম জানিয়েছে, মেসির সঙ্গে দেখা হবার পরই ম্যারাডোনা মেসিকে বলেন, ‘আই লাভ ইউ লট অফ। ‘ অর্থাৎ আমি তোমাকে অনেক ভালোবাসি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here