স্যানিটারি ন্যাপকিনের উপর জিএসটি বসানোয় প্রশ্ন তুললেন অভিনেত্রী কালকি কোচলিন। নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লক্ষ্য করে এই প্রশ্ন তুলেছেন তিনি। ‘আচ্ছে দিনে’-কে সরাসরি কটাক্ষ করে একটি ভিডিওতে অভিনেত্রী কালকি বলেন, “এটা (ঋতুস্রাব) সূর্যোদয় এবং সূর্যাস্তের মতো একটা স্বাভাবিক এবং প্রাকৃতিক বিষয়। এখনও কেন ঋতুস্রাবের মত একটি বিষয় নিয়ে ট্যাবু রয়েছে! এমনকি একে করের আওতায় ফেলা হল।”

ওই ভিডিও বার্তায় কালকি তথাকথিত সামাজিক জড়তা এবং মহিলাদের ওপর চাপিয়ে দেওয়া ‘পর্দাপ্রথার’ বিরুদ্ধেও সরব হয়েছেন। কেন্দ্রীয় সরকারের জিএসটি সিদ্ধান্তকে কটাক্ষ করে কালকি ওই ভিডিওতে বলেন, “ধন্যবাদ। স্যানিটারি ন্যাপকিনে ১৩.৭ শতাংশ জিএসটি’র বড় মাসুল কমিয়ে ১২ শতাংশ করা হয়েছে। অথচ এখনও আমাকে ‘স্বাধীন থাকতে’ ১২ শতাংশ কর দিতে হচ্ছে।”

রিপোর্ট বলছে, শুধুমাত্র আর্থিক প্রতিবন্ধকতার কারণে এখনও ভারতের প্রতি ১০জন মহিলার মধ্যে চারজনই স্যানিটারি ন্যাপকিন ব্যবহার করতে পারেন না। অথচ এমন এক দৈনন্দিন এবং আবশ্যক পণ্যের ওপর ১২ শতাংশ পর্যন্ত জিএসটি চাপিয়েছে কেন্দ্রীয় সরকার। মোদী সরকারের এই নীতির বিরুদ্ধেই এই ভিডিওতে প্রশ্ন তুলেছেন কালকি কোচলিন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here