কক্সবাজারের উখিয়ার বালুখালীতে ডাকাত সন্দেহে রোহিঙ্গাদের হামলায় চার বাংলাদেশি আহত হয়েছেন। এ ঘটনায় দুই রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে একনলা বন্দুক, এলজি, চারটি কার্তুজ ও দুটি কার্তুজের খোলা খোসা উদ্ধার করা হয়েছে।

আটক দুজন রোহিঙ্গা হলেন- ইলিয়াস (২৫) ও নূর বসর (২৬)। শুক্রবার রাত ১টার দিকে বালুখালী রোহিঙ্গা শিবিরে ১নং ক্যাম্পে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- মোশতাক হোসেন (৪২), শহীদ হোসেন (২৪), জসীম উদ্দিন (২৫) ও শাহেদ আলী (বয়স জানা যায়নি)। তাদের বাড়ি যশোরে। উখিয়ায় তারা মিস্ত্রির কাজ করেন বলে পুলিশ জানিয়েছে।

পালংখালী ইউনিয়নের মেম্বার নুরুল আফসার জানান, শুক্রবার রাত ১টার দিকে বালুখালীর ১নং ক্যাম্প এলাকায় ডাকাত সন্দেহে চার বাংলাদেশির ওপর হামলা চালায় রোহিঙ্গারা। এতে চারজন আহত হন।

তিনি দাবি করেন, এলাকায় ডাকাত ঢুকেছে জানিয়ে রোহিঙ্গারা জড়ো হয়ে স্থানীয় মসজিদে মাইকিং করে চার বাংলাদেশির ওপর হামলা করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করেছে। আহতদের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা এমএসএফ পরিচালিত হাসপাতাল ও একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শরীরে ধারাল অস্ত্রের জখম রয়েছে।

আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে অস্ত্র ও হামলার অভিযোগে মামলা করা হবে। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here