গোল উৎসব করে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি। দুই লেগ মিলিয়ে আন্ডারলেখটকে ৯-০ গোলে হারিয়েছে নেইমার, কাভানিরা।

প্রথম লেগে পিএসজি জিতেছিল ৪-০ ব্যবধানে। মঙ্গলবার দ্বিতীয় লিগে গোল ব্যবধান ৫-০। সব মিলিয়ে ৯ গোল আন্ডারলেখটের জালে পাঠিয়ে রীতিমত উৎসব করেছে পিএসজি। ১২ পয়েন্ট নিয়ে সবার আগে নক আউট পর্বও নিশ্চিত করেছে তারা।

দলে ফিরেই পিএসজিকে বড় জয়ের স্বাদ দিয়েছেন নেইমার। নিষেধাজ্ঞার কারণে লিগের শেষ ম্যাচ খেলতে পারেননি। চ্যাম্পিয়নস ট্রফিতে ফিরেই পেয়েছেন গোলের স্বাদ। তবে দলকে জেতাতে বড় অবদান লেইভিন কুরজাওয়ার। হ্যাটট্রিক করেছেন ফ্রান্সের ২৫ বছর বয়সি এ ফুটবলার। এছাড়া নেইমার ও ভেরাত্তি একটি করে গোল করেছেন।

ঘরের মাঠে প্রথম মিনিটেই দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন নেইমার। কাভানির দারুণ এক পাস থেকে গোলপোস্টে শট নেন নেইমার। কিন্তু গোলরক্ষক বোয়েক্স নেইমারের শট ফিরিয়ে দেন। শুরুতে নেইমার গোল না পাওয়ায় পিএসজিকে গোলের জন্য অপেক্ষা করতে হয় ৩০ মিনিট পর্যন্ত। নেইমার ও এমবাপের বাড়ানো বলে কোনাকুনি শটে লিড এনে দেন ইতালির ভেরাত্তি। নেইমার গোলের দেখা পান প্রথমার্ধের শেষ মুহূর্তে। যোগ করা সময়ে ডি বক্সের বাইরে থেকে বল পেয়ে পিএসজির জার্সিতে ১১তম গোলটি করেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

দ্বিতীয়ার্ধে ফিরে আক্রমণের ধার বাড়ায় পিএসজি। গোল পেতেও সময় লাগেনি শিরোপা প্রত্যাশিদের। নেইমারের নেওয়া ফ্রি-কিক পোস্টে লেগে ফিরলে তাতে আলতো টোকা দিয়ে বল জালে পাঠান কুরজাওয়া। এরপর ম্যাচের ৭২ ও ৭৮ মিনিটে দুটি গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন ২৫ বছর বয়সি কুরজাওয়া।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here