বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় স্থান পেয়েছেন। মার্কিন প্রভাবশালী সাময়িকী ফোর্বসের ক্ষমতাধর নারীর তালিকায় প্রিয়াঙ্কার স্থান ৯৭। সাময়িকী ফোর্বসের করা এ তালিকায় শীর্ষে আছেন জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে, যুক্তরাষ্ট্রের মেলিন্ডা গেটস, সেরিল স্যান্ডবার্গের মতো ক্ষমতাধর ব্যক্তিত্বের নাম।

তবে ফোর্বস ম্যাগাজিনের ক্ষমতাধরদের তালিকায় প্রিয়াঙ্কার নাম সম্মিলিতভাবে শেষের দিকে (৯৭) থাকলেও ফোর্বসের বিশেষ ক্যাটাগরিতে এগিয়ে রয়েছেন তিনি। আর তা হলো বিনোদন ও মিডিয়া জগতের শীর্ষ ১৫ জনের তালিকায় প্রিয়াঙ্কার নাম উঠে এসেছে। তাদের মধ্যে রয়েছেন বিয়ন্সে, টেইলর সুইফট এবং জে কে রউলিং এর মতো তারকা জগতের অনেক পরিচিত মুখ।

প্রিয়াঙ্কা বলিউড ছাড়িয়ে নিজের অবস্থান করে নিয়েছেন হলিউডেও। মার্কিন টেলিভিশন সিরিজ কোয়ান্টিকোর পর অভিনয় করছেন হলিউডের ‘বেওয়াচ’ ছবিতেও। আর এখন কোয়ান্টিকো সিরিজের তৃতীয় ধাপের শুটিং করছেন।

এদিকে ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় প্রিয়াঙ্কার সঙ্গে এবার নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন এ বছর সব হিসেব উল্টে দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প।

বুধবার বিশ্বের ক্ষমতাধর নারীদের নতুন এই তালিকা প্রকাশ করেছে ফোর্বস। এতে ক্ষমতাধর ১০০ নারীর তালিকা দেয়ার পাশাপাশি বিশ্বের রাজনীতিতে সবচেয়ে ক্ষমতাধর ২১ জনের নাম স্থান পেয়েছে।

অভিনয়ের বাইরে প্রিয়াঙ্কা নিজেকে যুক্ত রেখেছেন সামাজিক নানা কর্মকাণ্ডে। শিশুদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা ইউনিসেফের হয়েও কাজ করছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here