১৫ আগস্ট স্বপরিবারে বঙ্গবন্ধু ও ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যাকারীরাই ২১আগস্টসহ ১৯ বার শেখ হাসিনাকে হত্যাচেষ্টা চালিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট, ৩ নভেম্বর ও ২১ আগস্টের ঘটনা একই ষড়যন্ত্রকারীদের চক্রান্তের ফসল।

ঐতিহাসিক জেলহত্যা দিবস উপলক্ষে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে শুক্রবার সকালে এ কথা বলেন তিনি।

পরে বনানী কবরস্থানে জাতীয় চার নেতার কবরে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা।

সেখানে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলির সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ৩ নভেম্বরের খুনিচক্রই বারবার শেখ হাসিনাকে হত্যাচেষ্টা চালিয়েছে।

ধানমণ্ডিতে ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা, একই বছরের ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্য এবং শেখ হাসিনাকে ১৯ বার হত্যাচেষ্টার ঘটনা একই ষড়যন্ত্রকারীদের চক্রান্তের ফসল।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের বিষয়ে সতর্ক আওয়মী লীগ।

১৯৭৫ সালের এই দিনে মধ্যরাতে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়।

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার রাত ১২টায় নাজিমউদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকের সামনে মোমবাতি প্রজ্জ্বালন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মুক্তিযোদ্ধার সন্তানরা।

এছাড়া, রাষ্ট্রীয়ভাবে এবং বিভিন্ন দল সংগঠনের উদ্যোগে সারাদেশে আজ পালিত হচ্ছে শোকাবহ এই দিবস।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেল হত্যা দিবস উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন।

বিবৃতিতে তারা শহীদ জাতীয় চার নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

এদিকে শুক্রবার জেলহত্যা দিবস উপলক্ষে ভোরে জাতীয় চার নেতার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here