অ্যাশেজ সিরিজের আগে ঘরোয়া ক্রিকেটের ম্যাচে সোমবার দুর্দান্ত এক হ্যাটট্রিক করে ইংল্যান্ডকে সতর্কবার্তা পাঠান মিচেল স্টার্ক। তবে এরপরও থেমে যাননি এই অস্ট্রেলিয়ান পেসার। একই ম্যাচের দ্বিতীয় ইনিংসেও করেন হ্যাটট্রিক। জায়গা করে নেন প্রথম শ্রেণির ক্রিকেটের অভিজাত ক্লাবে।

সোমবার শেফিল্ড শিল্ডের ম্যাচের প্রথম ইনিংসে নিউ সাউথ ওয়েলসের হয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেন স্টার্ক। মঙ্গলবার দ্বিতীয় ইনিংসেও হ্যাটট্রিক করে দলকে ১৭১ রানের বড় জয় এনে দেন এই বাঁহাতি পেসার।

মঙ্গলবার দ্বিতীয় ইনিংসের ৭৬তম ওভারের পঞ্চম বলে জেসন বেনেহডোর্ফকে ক্যাচ আউটের শিকার বানিয়ে সাজঘরে পাঠান স্টার্ক। পরের বলে ডেভিড মুডির স্টাম্প উপড়ে ফেলেন তিনি। নিজের পরের ওভারে (ইনিংসের ৭৮তম ওভার) আক্রমণে এসে প্রথম বলে স্লিপে জোনাথন ওয়েলসকে ক্যাচ আউটের শিকার বানিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন স্টার্ক।
মজার ব্যাপার হলো- প্রথম ইনিংসে হ্যাটট্রিকের পথেও মুডি ও বেহেনডোর্ফকে আউট করেন স্টার্ক। সিডনির হার্স্টভিল ওভালে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার শেষ তিনটি উইকেট পরপর তুলে নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন এই অজি পেসার। ৬৭তম ওভারের চতুর্থ বলে অসাধারণ এক ইয়র্কারে  বেহেনডোর্ফকে বোল্ড করেন স্টার্ক। পঞ্চম বলে আরেকটি ইয়র্কারে সিমন ম্যাকিনকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই বাঁহাতি পেসার। ওভারের শেষ বলে ডেভিড মুডিকে বোল্ড করে হ্যাটট্রিকের আনন্দে মাতেন স্টার্ক।

প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র অষ্টম বোলার হিসেবে একই ম্যাচে দুটি হ্যাটট্রিকের রেকর্ড গড়েন স্টার্ক। সর্বশেষ ১৯৭৮ সালে মুলতানে ভারতের সফরকারী একটি দলের বিপক্ষে দুই ইনিংসেই হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তানের তরুণ বোলার আমিন লাখানি।

অ্যাশেজ সিরিজ খেলতে ইংল্যান্ড আপাতত অস্ট্রেলিয়ায় রয়েছে। আগামী ২৩ নভেম্বর ব্রিসবেন টেস্ট দিয়ে ময়দানি লড়াই শুরু হব্ চলতি মৌসুমে ঘরোয়া ক্রিকেটে প্রায় ১৫ গড়ে এখন পর্যন্ত ১৭ উইকেট নিয়েছেন স্টার্ক। এমন একজন বোলারকে নিয়ে সতর্ক না হয়ে ইংল্যান্ডের উপায় আছে!

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here