নিখোঁজ, গুম, অপহরণ ব্রিটিশ আমল থেকেই চলে আসছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক।

তিনি বলেন, নিখোঁজ, গুম, অপহরণ বিষয়গুলো আজকের নয়। ব্রিটিশ আমল থেকেই এসব চলছে। এর জন্য পেনাল কোড তৈরি হয়েছে। আজ যেসব গুম, নিখোঁজের ঘটনা ঘটছে তা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। আমরা এর জন্য তৎপর রয়েছি। এ ধরনের ঘটনায় আমরা ৭৫ ভাগই সফলতা পাই, ২৫ ভাগ পাওয়া যায় না। তবে সেই ২৫ ভাগ পাওয়ার ক্ষেত্রেও আমরা সবসময় তৎপর থাকি।

শুক্রবার চাঁদপুর পুলিশ লাইন্সে নবনির্মিত ফটক উদ্বোধন ও মুক্তিযুদ্ধের ভাস্কর্যে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিক উৎপল দাস, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বার হাসান সিজার ও প্রকাশনা ব্যবসায়ী তানভীর ইয়াসিনের নিখোঁজ কিংবা অপহরণ প্রসঙ্গে শহীদুল হক বলেন, এসব ঘটনার মোটিভ উদ্ধারে আমাদের পুলিশ বাহিনী তৎপরতা চালিয়ে যাচ্ছে। ভিকটিম উদ্ধার হলেই রহস্য উন্মোচিত হবে। এতে আমরা অবশ্যই সাফল্য পাবো। আপনারা আমাদের উপর ভরসা রাখুন।

দেশের সার্বিক আইন-শৃঙ্খলা ভালো দাবি করে আইজিপি বলেন, অতীতের চেয়ে বর্তমানে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক উন্নত। এটি আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। আইন-শৃঙ্খলা ভালো বলেই কমনওয়েলথসহ বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠান ও খেলাধুলার পরিবেশ ভালো ছিল। বিদেশিরা সবাই ভালো বলেছেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক মো, মাসুদুর রহমান প্রমুখ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here