আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে গণতন্ত্র না থাকলে আইপিইউ-সিপিএ সম্মেলন হতো না। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়ায় প্রমাণ হয়েছে, আওয়ামী লীগ কতটা গণতান্ত্রিক; কতটা আন্তরিক।

বিএনপিসহ সকল দলের অংশগ্রহণের মাধ্যমে আওয়ামী লীগ একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন চায় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে গুলিস্তানে শহীদ নূর হোসেন চত্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ একটি প্রতিযোগিতামূলক নির্বাচন চায় মন্তব্য করে কাদের বলেন, বিএনপিসহ সব দলের অংশগ্রহণ করুক তা আমরা চাই। আওয়ামী লীগ আহ্বান জানালেও বিএনপি আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবে, না জানালেও করবে।

তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র আছে। বিএনপি নির্বাচন বয়কট করলো, আর তাতে গণতন্ত্র থাকলো না। আসলে বিষয়টি এমন নয়। দেশে যদি গণতন্ত্র না থাকতো, তাহলে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হতো না।

তিনি বলেন, শহীদ নূর হোসেন গণতন্ত্রের জন্য নিজের রক্ত দিয়ে গেছেন। নূর হোসেন গণতন্ত্রের জন্য জীবন দিয়ে গেছেন। নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্র মুক্তি পেয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, একেএম এনামুল হক শামীম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, এবিএম রিয়াজুন কবির কাওছার, আনোয়ার হোসেন প্রমুখ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here