বাঁ পায়ের খেলোয়াড় মার্সেলো। ডান পা’টা তার বেশ দুর্বলই। অথচ এই পা দিয়েই করলেন তিনি অনেকদিন মনে রাখার মতো এক গোল। জাপানের বিপক্ষে ব্রাজিলের প্রীতি ম্যাচের হাইলাইট বক্সের অনেকটা বাইরে থেকে মার্সেলোর করা গোলটি। অসাধারণ এই গোলের দিনে ব্রাজিলও মাঠ ছেড়েছে জয় নিয়ে। লিলের ম্যাচে জাপানকে সহজেই হারিয়েছে সেলেসাও’রা ৩-১ গোলে।

এ নিয়ে দুই দলের শেষ ১২ ম্যাচে ১০টিতে জিতল ব্রাজিল। বাকি দুটি ‘ড্র’। ব্রাজিল সবার আগে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করে। জাপানও বিশ্বকাপের টিকিট পেয়েছে।

এদিন শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রেখে দশম মিনিটে নেইমারের স্পট কিকে এগিয়ে যায় ব্রাজিল। ডি-বক্সের মধ্যে ফারনানদিনহোকে ডিফেন্ডার মায়া ইয়োশিদা ফেলে দিলেও প্রথমে পেনাল্টির সিদ্ধান্ত দেননি রেফারি। ভিডিও রেফারি স্পটকিকের নির্দেশ দেওয়ার পাশাপাশি সেন্টার ব্যাককে হলুদ কার্ডও দেখান।

খানিক পর জাপানের ডি-বক্সে গ্যাব্রিয়েল জেসুস ফাউলের শিকার হলে ফের পেনাল্টি পায় ব্রাজিল। তবে এ যাত্রায় নেইমারের শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক কাওয়াশিমা।

ওই কর্নার থেকেই বল ডিফেন্ডাররা ঠিকমতো বিপদমুক্ত করতে না পারায় ডি-বক্সের বাইরে থেকে ব্যবধান দ্বিগুণ করেন মার্সেলো।

৩৬তম মিনিটে অনায়াসে বল জালে ঠেলে দেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড জেসুস।

খালি হাতে ফিরতে থাকা জাপান সান্ত্বনার গোলটি পায় ৬৩তম মিনিটে। হেডে গোলটি করেন ডিফেন্ডার মাকিনো।

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে প্রীতি ম্যাচ খেলে বেড়াচ্ছে ব্রাজিল। সামনের সপ্তায় ইংল্যান্ডের মাঠে যাবে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here