আগামী বছর বসছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসর। তার আগেই প্লেয়ার ড্রাফটের নিলাম অনুষ্ঠিত হচ্ছে আজ। নিলামের আগে খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে পিসিবি। ঐ তালিকায় বাংলাদেশের ১৬ জনকে রাখা হয়েছে।

এরা হলেন- মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, নাসির হোসেন, শাহরিয়ার নাফীস, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস ও এনামুল হক। সাকিব আল হাসানকে আগেই রেখে দিয়েছে পেশাওয়ার জালমি।

এবারের প্লেয়ার ড্রাফটে ২০০ জন বিদেশি ক্রিকেটার ও ৫০০ জন স্থানীয় ক্রিকেটারকে রাখা হয়েছে। এবারের আসরে নতুন ফ্র্যাঞ্চাইজি মুলতান সুলতান যুক্ত হওয়ায় সংখ্যা দাঁড়িয়েছে ছয়ে।

বিদেশি ক্রিকেটারদের জন্য আলাদা একটি শর্ত যুক্ত করেছে পিএসএল কর্তৃপক্ষ। চুক্তি সই করার সঙ্গে সঙ্গে তাদের টুর্নামেন্টে নিশ্চিতভাবে পেতে আলাদা আরেকটি শর্ত রাখা হবে। এর জন্য প্রতিটি ম্যাচে বাড়তি ১০ হাজার থেকে ২০ হাজার ডলার পাবেন চুক্তিভুক্ত খেলোয়াড়রা। আর প্রতিটি দলেরই স্কোয়াড সংখ্যায় থাকবে ২০জন ক্রিকেটার।

ইতোমধ্যেই পিএসএলে খেলার অভিজ্ঞতা হয়েছে তামিম ইকবাল, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয় ও মুশফিকুর রহিমের। তাই এবারের দীর্ঘ তালিকায় বাকিদের সুযোগ মেলার সম্ভাবনা উজ্জ্বল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here