রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অপহৃত শিক্ষার্থী উম্মে শাহী আম্মান শোভাকে অবশেষে ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের সহকারী কমিশনার ইফতে খায়ের আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শোভা ও তার সাবেক স্বামী সোহেলকে (বিচ্ছেদ প্রক্রিয়াধীন) ঢাকা মহানগর পুলিশের সহায়তায় ঢাকার একটি স্থান উদ্ধার করা হয়েছে। তারা দুজনই পুলিশ হেফাজতে রয়েছে।

এর আগে শোভার সন্ধান চেয়ে শনিবার বেলা ২টা পর্যন্ত আল্টিমেটাম দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সঙ্গে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করার দাবি জানান।

অপহৃত ছাত্রী উম্মে শাহী আম্মানা শোভা রাবি বাংলা বিভাগের স্নাতক (সম্মান)  শেষ বর্ষের শিক্ষার্থী। তিনি তাপসী রাবেয়া হলের আবাসিক শিক্ষার্থী। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজি এলাকার।

প্রসঙ্গত, শুক্রবার (১৭ নভেম্বর) সকালে ক্যাম্পাসের ভেতর থেকে ওই ছাত্রীকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ পাওয়া যায়। তিনি তাপসী রাবেয়া হলের আবাসিক শিক্ষার্থী। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজি এলাকার। পরে ওই ছাত্রীর সন্ধান চেয়ে বিকাল ৪টা থেকে উপাচার্যের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। সন্ধ্যা ৭টার দিকে সেটা স্থগিত করা হয়।

শুক্রবার সন্ধ্যায় নগরীর মতিহার থানায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করেন। মামলায় ওই ছাত্রীর সাবেক স্বামী সোহেল রানাসহ কয়েকজনের নাম উল্লেখ করা হয়। পরে রাতে সোহেলের বাবা জয়নাল আবেদীনকে পত্নীতলা থেকে আটক করা হয়। শনিবার সকাল থেকে এই ছাত্রীকে উদ্ধারসহ সাত দফা দাবিতে আন্দোলন করছেন রাবি শিক্ষার্থীরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here