রংপুর সিটি করপোরেশন নির্বচন সামনে রেখে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার -সিইসি নুরুল হুদা বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যা যা করণীয় তাই করা হবে।

প্রত্যেক প্রার্থী সমান সুযোগ পাবেন। নির্বাচন কমিশনের কাছে রাজনৈতিক দল কিংবা প্রশাসন নয় বরং নির্বাচন এবং ভোটারদের ভোট দানের নিশ্চয়তা প্রদানই মূল বিষয় বলে জানান তিনি।

ভোট কেন্দ্রগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকবে বলেও আশ্বাস দেন তিনি। রোববার নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নূরুল হুদা বলেছেন, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে কোনো কেন্দ্রে সহিংসতা হলে ভোট বন্ধ থাকবে।

বিএনপি বলছে রংপুর সিটি নির্বাচন ইসির পরীক্ষা। এক্ষেত্রে ইসি বিএনপির প্রত্যাশা পূরণ কতটুকু পূরণ করতে পারবে জানতে চাইলে সিইসি বলেন, কারো প্রত্যাশা পূরণ নয়, আমরা অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করবো। তবে বিএনপির আাশঙ্কার কিছু নেই।

তিনি বলেন, ভোটাররা যাতে নির্ভয়ে ভোট দিয়ে বাসায় ফিরে যেতে পারে এবং সকল প্রার্থীরা যাতে তাদের নির্বাচনি প্রচারণা চালাতে পারেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সংখ্যালঘুদের বিষয়ে সিইসি বলেন, সংখ্যালঘুরা যাতে নিরাপত্তাহীনতায় না ভোগে, তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সব ব্যবস্থা নিতে বলা হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here