ইসলামি প্রজাতন্ত্র ইরানের বন্দর আব্বাসে চারদিনের মিশনে আসছে পাকিস্তানের দুটি যুদ্ধজাহাজ। সোমবার এসব জাহাজ বন্দর আব্বাসে পৌঁছাবে বলে কথা রয়েছে।

তেহরানে অবস্থিত পাকিস্তান দূতাবাসের নৌবাহিনী বিভাগ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সমুদ্রযাত্রার ঐতিহ্যের অংশ হিসেবে এবং ইরানের সঙ্গে উষ্ণ ও হৃদ্যতাপূর্ণ সম্পর্ক আরো জোরদার করার উদ্দেশ্যে জাহাজগুলো এ মিশনে আসছে।

পাকিস্তানের ১০ম পেট্রোল ক্র্যাফ্ট স্কোয়াড্রনের কমান্ডার ক্যাপ্টেন খালিদ পারভেজ এ মিশনে নেতৃত্ব দেবেন। মিশনে থাকবে পাক নৌবাহিনীর যুদ্ধজাহাজ সেইল ট্রেনিং শিপ এবং ক্ষেপণাস্ত্রবাহী ফাস্ট অ্যাটাক ক্র্যাফট।

পাকিস্তান দূতাবাস থেকে প্রকাশিত বিবৃতিতে আরো বলা হয়েছে, স্বাধীনতার পর মুসলিম দেশগুলোর মধ্য থেকে ইরানই সর্বপ্রথম পাকিস্তানকে স্বীকৃতি দিয়েছিল এবং ইরানে ইসলামি বিপ্লব সফল হলে পাকিস্তান তাকে সর্বপ্রথম স্বীকৃতি দেয়। এর ধারাবাহিকতায় দু দেশের মধ্যে ঐতিহাসিকভাবে হৃদ্যতাপূর্ণ ও আন্তরিক সম্পর্ক বজায় রয়েছে।

এছাড়া ইরান ও পাকিস্তান ইকো এবং ওআইসি’র মতো দুটি সংস্থার প্রতিষ্ঠা সদস্য বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। ইরান ও পাকিস্তানের মধ্যে প্রতিরক্ষা সম্পর্ক দিন দিন উন্নত হচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here