পদ্মাবতীর নায়িকা দীপিকা পাড়ুকোন ও পরিচালক সঞ্জয় লীলা বনশালির মাথার দাম ১০ কোটি টাকা ঘোষণা করলেন হরিয়ানার BJP নেতা  সুরজ পাল আমু। তিনি হরিয়ানা BJP-র চিফ মিডিয়া কো-অর্ডিনেটর। এর আগে অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার তরফে দীপিকা ও সঞ্জয়ের মাথার দাম ধার্য করা হয়েছিল ৫ কোটি টাকা। ঘোষণাটি করেছিলেন ক্ষত্রিয় মহাসভার নেতা অভিষেক সোম। সেই প্রসঙ্গ টেনে সুরজ বলেন, “দীপিকা ও বনশালির মাথার দাম ঘোষণা করায় অভিষেককে অভিনন্দন। এবার আমরা ঘোষণা করছি, ওদের শিরশ্ছেদ করতে পারলে দেওয়া হবে ১০ কোটি টাকা। পাশাপাশি হত্যাকারীর পরিবারের খেয়াল রাখা হবে।” এতদিন দীপিকা ও সঞ্জয়কে লক্ষ্য করে আক্রমণ শানিয়েছে বিক্ষুব্ধরা। কিন্তু, সুরজের নিশানায় আলাউদ্দিন খিলজির চরিত্রে অভিনয়কারী রণবীর সিংও। ছবির মুক্তি বিতর্কে নির্মাতাদের পাশে দাঁড়িয়েছেন তিনি। কথা বলেছেন, ছবি মুক্তির পক্ষে। সেই প্রসঙ্গ টেনে রণবীরকে নিশানা করেন সুরজ। তাঁর হুমকি, “নিজের বক্তব্য প্রত্যাহার না করলে পা ভেঙে তোর হাতে ধরিয়ে দেব রণবীর।”

ছবির মুক্তি বিতর্কে কথা কেন বলছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রশ্ন তুলেছেন সুরজ। ছবিটির মুক্তি আটকাতে BJP সহ অন্যদলের শীর্ষস্থানীয় নেতাদের মুখ খোলা দরকার, বলেছেন তিনি। একহাত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তাঁর কথায়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাজনাথ সিং বা রাহুল গান্ধির মতো নেতারা এই ইস্যু নিয়ে টু শব্দটিও করছেন না। মোদি তো শুধু নির্বাচনের সময় কথা বলেন। তাঁকে এবিষয়ে মুখ খুলতে হবে। ছবির মুক্তি আটকাতেই হবে।”

রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে ছবিতে কাঁচি চালানোর আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানির কাছে। বলেছেন, ছবিতে রানি পদ্মাবতীকে নিয়ে বিতর্কিত কিছু থাকলে তা যেন বাদ দেওয়া হয়। তবেই রাজস্থানে মুক্তি সম্ভব। বসুন্ধরার এই বক্তব্যে খুশি নন সুরজ। নিজের অবস্থান পরিষ্কার করে জানিয়েছেন, কাটছাঁট করলেও ছবি মুক্তি দেওয়া হবে না। রাজপুতদের ইতিহাস নিয়ে ছেলেখেলা তিনি কোনওমতে সহ্য করবেন না। প্রয়োজনে BJP থেকে পদত্যাগ করতেও রাজি আছেন।

এখনই পদ্মাবতী মুক্তি পেলে উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। এই মর্মে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রককে চিঠি দিয়েছিল উত্তরপ্রদেশ সরকার। এনিয়ে এবার মুখ খুললেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য। ছবি থেকে আপত্তিকর বিষয়বস্তু বাদ না দিলে উত্তরপ্রদেশে পদ্মাবতী রিলিজ় করতে দেওয়া হবে না, জানিয়েছেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here