রাষ্ট্রদ্রোহের অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় করা মামলায় বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত।

এ মামলার বাকি যে তিন জন হলেন: বেসরকারি টিভি চ্যানেল একুশে টিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম, একুশে টিভির তৎকালীন সাংবাদিক কনক সারওয়ার ও মাহাথীর ফারুকী।

সোমবার ঢাকার মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা অভিযোগ গঠন করে আগামী ১৫ জানুয়ারি মামলার সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন।

এ অভিযোগ গঠনের মধ্যদিয়ে মামলার বিচারকাজ শুরু হলো।

উল্লেখ, ২০১৫ সালের ৮ জানুয়ারি তারেক রহমান ও আবদুস সালামের বিরুদ্ধে তেজগাঁও থানায় রাষ্ট্রদ্রোহের মামলাটি করেন উপপরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন। পরে মামলার তদন্তভার ডিবির কাছে হস্তান্তর করা হয়।

এজাহারে বলা হয়, ২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডনে এক অনুষ্ঠানে তারেক রহমানের দেয়া বক্তব্য ইটিভিতে সরাসরি সম্প্রচার করা হয়। এতে রাষ্ট্রের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে উসকানি দেয়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগে বলা হয়েছে।

গত বছরের ৬ সেপ্টেম্বর এই মামলায় তারেক রহমান ও আবদুস সালামসহ চারজনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক ইমদাদুল হক।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here