সরকারের পূর্ব-পরিকল্পনা অনুযায়ী স্থানীয় সাংসদ নিজামের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে এ অভিযোগ করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার নয়াপল্টনে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

নিজাম হাজারীর বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় সরকারের নেতাদের এ নিয়ে সমালোচনা করার সুযোগ নেই—এ কথা উল্লেখ করে তিনি সরকার এ ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বলেও দাবি করেন রিজভী।

তিনি আরো অভিযোগ করেন, ব্যাংকিং খাতে পারিবারির লুটপাটের সুযোগ করে দিতে বেসরকারি ব্যাংকে একই পরিবারের চার জনকে পরিচালক করার নিয়ম রেখে ব্যাংক কোম্পানি বিল- ২০১৭ পাস করতে যাচ্ছে সরকার।

এছাড়া জাতীয় সম্প্রচার নীতিমালা প্রণয়নের উদ্যোগের সমালোচনা করেন রিজভী।

ফেনীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ‘পূর্বপরিকল্পিত’ ছিল এবং ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী এর ‘পেছনে’ ছিলেন এ অভিযোগ করেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য এম আজহারুল হক আরজু আওয়ামী লীগের স্থানীয় নেতা।

গতকাল ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি।

গত ২৮ অক্টোবর খালেদা জিয়া রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ দিতে কক্সবাজারের উখিয়ায় যাওয়ার সময় ফেনী জেলার সীমানার শুরুতে মোহাম্মদ আলী বাজারে তার গাড়িবহরে হামলা হয়।

ওই ঘটনায় খালেদার বহরের এবং গণমাধ্যমের প্রায় ৩০টি গাড়ি ভাঙচুরের শিকার হয়। সাংবাদিক পরিচয় দেয়ার পরও কয়েকজন গণমাধ্যমকর্মী মারধর করা হয়।

এরপর ৩১ অক্টোবর তিনি কক্সবাজার থেকে ঢাকা ফেরার পথেও ফেনীর মহিপাল অতিক্রম করার সময় গাড়িবহরের পাশে দুটি বাসে অগ্নিসংযোগ করা হয়।

বিএনপি নেতারা দুই দফা হামলার জন্য ক্ষমতাসীনদের দায়ী করে এলেও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সে সময় বলেন, সংবাদপত্রে ‘বিগ নিউজ’ পাওয়ার জন্য ওই হামলা বিএনপির ‘সাজানো’।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আজিজুল বারী হেলাল, এম এ মালেক, কাজী আবুল বাশার প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here