জেসিয়া ইসলাম। বাংলাদেশের জন্য একটা গর্বের নাম। প্রথমে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হয়েছেন। পরে ‘মিস ওয়ার্ল্ড’এর মত বৃহৎ আন্তর্জাতিক আসরে লড়েছেন। যতটুক অবস্থানেই গেছেন তাতে দেশ ও জেসিয়া দুই পক্ষই সন্তুষ্ট। তবে জেসিয়া সবার থেকে সবচেয়ে কম প্রস্তুতি নিয়ে সেখানে গেছেন, নিজেকে প্রস্তুত করার আরও সময় পেলে হয়ত ফলাফল আরও ভালো হতে পারেতো।

‘মিস ওয়ার্ল্ড’থেকে ফিরে নিজেকে আগের মতই ভাবছেন জেসিয়া, তিনি সাংবাদিকদের জানালেন, আমি আগের সেই জেসিয়াই আছি। তবে এটা ঠিক, আমার জীবনে কিছু পরিবর্তন এসেছে।  নতুন অনেক কিছু শিখেছি। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিযোগীদের সঙ্গে মাস খানেক থাকতে পেরে আমার ভাবনা-চিন্তায় কিছু ইতিবাচক পরিবর্তন এসেছে।

এদিকে আয়োজক কমিটি তাকে পুরোপুরি প্রস্তুত করেনি, প্রসঙ্গে জেসিয়া বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে যত প্রতিযোগী এসেছেন, তাদের সবার চেয়ে আমার প্রস্তুতি ছিল সবচেয়ে কম। সব প্রতিযোগীর আয়োজক দেশ তাদের প্রতিযোগীদের যেভাবে সহযোগিতা করেছে, আমি তার কিছুই পাইনি।

জেসিয়া আরও জানান, খুব মন খারাপ নিয়ে ঢাকা থেকে আমার যাত্রা শুরু হয়। চীনে পৌঁছার পর একসময় ভাবলাম, যখন এসে পড়েছি, শেষ পর্যন্ত লড়ে যাব। সবচেয়ে কম প্রস্তুতিতে সেরা চল্লিশে থাকতে পেরেছি, আমি তাতেই তৃপ্ত। এই প্রতিযোগিতা থেকে আমরা যা শিখেছি, তা পরবর্তী সময়ে আমার দারুণ কাজে লাগবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here