দেশে দুর্নীতির জন্য রাজনৈতিক নেতাদের দায়ী করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা যারা রাজনীতি করি তাদের মধ্যে কয়জন বুকে হাত দিয়ে বলতে পারবো আমি সৎ, আমি শতভাগ সৎ মানুষ- এখানেই সমস্যা। আমরা রাজনীতিকরা যদি দুর্নীতিমুক্ত থাকি তবে দেশের দুর্নীতি স্বাভাবিকভাবেই অর্ধেক কমে যাবে।

শনিবার রাজধানীর তোপখানা রোডে বিএমএ মিলনায়তনে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ওপর এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটি এ সভার আয়োজন করে।

সততার দৃষ্টান্ত বঙ্গবন্ধুর কথা উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিনি শিখিয়েছেন সততার আদর্শ, সততা বড় সম্পদ।

একজন রাজনীতিবিদের জীবনে মানুষের ভালোবাসার চেয়ে বড় আর কিছু নেই। আর মানুষের ভালোবাসা পেতে হলে সৎ হতে হবে, মানুষকে ভালোবাসতে হবে, মানুষের কাছে থাকতে হবে, মাটির কাছে থাকতে হবে- এ শিক্ষা বঙ্গবন্ধু রাজনীতিকদের দিয়ে গেছেন।

দেশে দুর্নীতির জন্য রাজনৈতিক নেতাদের দায়ী করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন সততা ও সাহসিকতার বিরল দৃষ্টান্ত রেখে গেছেন বঙ্গবন্ধু। আমরা যারা রাজনীতি করি এখান থেকে অনেক শিক্ষা নিতে পারি।

নিজ দলের তথ্য ও গবেষণা উপ-কমিটির অনুষ্ঠানে মন্ত্রীদের না আনার পরামর্শ দিয়ে তিনি বলেন, মন্ত্রী না আসলে ক্যামেরা আসে না- এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। মন্ত্রী ছাড়া অনুষ্ঠান কেন হবে না? এতগুলো বিজ্ঞ মানুষ এত ভাল কথা বলে এরপরও মন্ত্রী বারবার কেন?

আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সারাদিন বক্তব্য দিলে বারবার পুরনো কথা বলতে হয়, এতে তো আমি ফালতু হয়ে যাব।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাংবাদিক গোলাম সারওয়ার, বাংলাদেশে ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর বিট্রিস কালদুল, আবৃতিকার হাসান আরিফ, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন প্রমুখ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here